সর্ব কনিষ্ঠ ভারতীয় হিসেবে অভিষেকে শতরান পৃথ্বী শ’র – BD Sports 24
  • সর্ব কনিষ্ঠ ভারতীয় হিসেবে অভিষেকে শতরান পৃথ্বী শ’র

    October 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাজকোট, ৪ অক্টোবর: নিজেদের মাটিতে অভিষেক টেস্টেই শতরান করার কৃতিত্ব দেখিয়েছেন ভারতীয় ডানহাতি তরুণ ওপেনার ফেললেন পৃথ্বী শ। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিনে এই নজির গড়েন পৃথ্বী শ’। তিনি হচ্ছেন অভিষেকে শতরান করা সর্বকনিষ্ঠ ভারতীয় ক্রিকেটার। আর বিশ্বের মধ্যে চতুর্থ।

    ওয়েস্ট ইন্ডিজ বোলার কেমু পল-এর পঞ্চম ওভারের দ্বিতীয় বলটি কভার অঞ্চলে পাঠিয়ে ২ রান নেয়ার মধ্য দিয়ে অভিষেক টেস্টেই শতরান করার অনন্য নজির গড়েন তিনি। ৯৯ বল মোকাবেলায় ১৫টি বাউন্ডারির সাহায্যে ক্যারিয়ারের প্রথম শতরান আদায় করে নেন এই তরুণ ওপেনার।

    দলীপ ট্রফি এবং রঞ্জি ট্রফিতে অভিষেকে শতরান করার পর টেস্টের অভিষেকেও শতরান করলেন মুম্বাইয়ের এই দুরন্ত প্রতিভা।

    ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টে পৃথ্বী শ’র জায়গা পাওয়া নিয়ে কিছুটা সংশয় ছিলই। তবে বুধবার সকালে ১২ জনের দল ঘোষণার পরেই মুম্বাইয়ের তরুণ ক্রিকেটার পৃথ্বী শ’র জাতীয় দলে জায়গা পাওয়ার খবর ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার সকালে পৃথ্বি শ’র হাতে ২৯৩ নম্বর টেস্ট ক্যাপ তুলে দেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

    ক্যারিবীয় বোলার দেবেন্দ্র বিশুর বলে তারই হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১৩৪ রানের একটি ঝলমলে ইনিংস। ১৫৪ বল মোকাবেলায় ১৯ বার সীমানার বাইরে বল পাঠান পৃথ্বী শ। তার স্ট্রাইক রেট ৮৭.০১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা