সাঁতারে আরিফুল-সুম্মার দাপট – BD Sports 24
  • সাঁতারে আরিফুল-সুম্মার দাপট

    March 11th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম

    ঢাকা, ১১ মার্চ ২০১৮: তাকে নিয়ে প্রত্যাশাটা বেশিই ছিল। প্রত্যাশামাফিকই পুলে ঝড় তুললেন তরুণ সাঁতারু আরিফুল ইসলাম। বাংলাদেশ যুব গেমসের সাঁতারে দাপুটে ভূমিকায় দেখা গেল তাকে।

    আজ রোববার সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে তিনটি ইভেন্টে অংশ নিয়ে তিনটিতেই স্বর্ণপদক জিতেছেন ঢাকা বিভাগের এ সাঁতারু।

    বালিকা বিভাগে দাপট দেখিয়েছেন সুম্মা খাতুন। দুটি ইভেন্টে অংশ নেওয়া খুলনা বিভাগের এ সাঁতারু দুটিতেই স্বর্ণপদক জয় করেছেন।

    বালক ৫০ মিটার ফ্রি স্টাইলে স্বর্ণ জেতেন আরিফুল ইসলাম। সময় নিয়েছেন ২৫.২২ সেকেন্ড। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে ঢাকা বিভাগের টিটু মিয়া ও চট্টগ্রাম বিভাগের নুরুল ইসলাম। বালিকা বিভাগের ৫০ মিটারের ফ্রি স্টাইলে শ্রেষ্ঠত্বের মুকুট উঠেছে সুম্মা খাতুনের মাথায়। সময় নিয়েছেন ৩০.৭৮ সেকেন্ড। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে খুলনা বিভোগের খাদিজা আক্তার বৃষ্টি ও ঢাকা বিভাগের সেতু আক্তার।

    ৫০ মিটার ব্যাকস্ট্রোক বালক বিভাগে স্বর্ণ জিতেছেন খুলনা বিভাগের আল আমিন। এ ইভেন্টে বালিকা বিভাগ থেকে স্বর্ণ জেতেন খুলনা বিভাগের রুপা খাতুন। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে খুলনা বিভাগের রিয়া আক্তার মনি ও চট্টগ্রামের শ্রাবন্তী আক্তার।

    ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে বরাবরের মতো শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন আরিফুল ইসলাম। প্র্রিয় এ ইভেন্টে স্বর্ণ জিতেন ৩১.৩৭ সেকেন্ড সময় ব্যয় করে। রৌপ্য জিতেছেন ঢাকার ইমন মিয়া ও ব্রোঞ্জ জিতেছেন চট্টগ্রামের নুরুল ইসলাম। এ ইভেন্টে বালিকা বিভাগ থেকে স্বর্ণ জিতেছেন খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে খুলনার মুক্তি খাতুন ও রাজশাহীর রোকেয়া আক্তার।

    ১০০ মিটার ফ্রি স্টাইলেও আরিফুলের রাজত্ব। ৫৫.৭১ সেকেন্ডে স্বর্ণ জিতে নেন কমনওয়েলথ গেমসে দারুণ কিছু করার অপেক্ষায় থাকা তরুণ এ সাঁতারু। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে ঢাকার টিটু মিয়া ও চট্টগ্রামের নুরুল ইসলাম। এ ইভেন্টের বালিকা বিভাগ থেকে স্বর্ণ জিতেছেন ৫০ মিটার ফ্রি স্টাইলেও স্বর্ণ জেতা সুম্মা খাতুন। রৌপ্য জিতেছেন খুলনার মুক্তি খাতুন ও ব্রোঞ্জ জয় করেছেন চট্টগ্রামের ড থ্রু মারমার ঝুলিতে।

    তিনটি ইভেন্টে স্বর্ণ জিতে উচ্ছ্বসিত আরিফুল ইসলাম বলেন, ‘তিনটি স্বর্ণ জিতে অবশ্যই ভালো লাগছে। তবে খুব বেশি খুশি হওয়ার কিছু নেই। কারণ এ আসরটিকে আমি কমনওয়েলথ গেমসের প্র্রস্তুতি হিসেবে নিয়েছি। ওই আসরে ভালো কিছু করে দেখাতে চাই। আর এ আসরে স্বর্ণ জয়ের ব্যাপারে আমি আশাবাদী ছিলাম।’

    তবে স্বল্পভাষী সুম্মা খাতুন খুব বেশি বললেন না। চোখেমুখে উচ্ছ্বাস লেগে থাকলেও মুখে শুধু এতটুকুই বললেন, ‘স্বর্ণ জিতে ভালো লাগছে। আরো ভালো হতে পারতো। আরো কম সময় নিয়ে শেষ করতে পারলে আরো খুশি হতে পারতাম। আরো ভালো করার চেষ্টা করবো আমি।’

     

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা