সাঁতারে শ্রেষ্ঠত্ব দেখালেন আরিফ-খাদিজা – BD Sports 24
  • সাঁতারে শ্রেষ্ঠত্ব দেখালেন আরিফ-খাদিজা

    March 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১২ মার্চ ২০১৮: ঢাকা বিভাগের আরিফুল ইসলাম ও খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি বাংলাদেশ যুব গেমসের সাঁতারে শ্রেষ্ঠত্ব দেখিয়েছেন।

    সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে পাঁচটি ইভেন্টে কিশোরগঞ্জের আরিফ অংশ নিয়ে পাঁচটি স্বর্ণপদক জিতে চমক দেখান। অন্যদিকে দুটি স্বর্ণ ও একটি রৌপ্যপদক জয় করেন বিকেএসপির ছাত্রী খাদিজা।


    তরুণ গ্রুপে আরিফুলের সাথে কেউ লড়াই করতে পারেননি। পুলে কেবল তারই রাজত্ব ছিল। তার সাথে লড়াই করা খুলনার আল আমিন ও মিঠু মিয়া একটি করে স্বর্ণ জিতেছেন। এছাড়া একটি করে রৌপ্য জিতেছেন এ দুজন।

     

    তবে তরুণী গ্রুপে ধুন্ধুমার লড়াই হয়েছে। খাদিজার মতো দুটি স্বর্ণ জিতেছেন খুলনার সুম্মা খাতুন ও রুপা খাতুনও। তবে একটি রৌপ্য বেশি জেতায় এগিয়ে যান খাদিজা।

     

    সাঁতারের সর্বশেষ ইভেন্ট ২০০ মিটারে স্বর্ণ জিতেছেন খুলনার আরেক সাঁতারু ফাতেমা আক্তার কেয়া।

    আরিফুলের রাজত্বের পরও চ্যাম্পিয়ন হতে পারেনি ঢাকা বিভাগ। শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে খুলনা বিভাগ। চ্যাম্পিয়ন হওয়ার পথে আটটি স্বর্ণ ও আটটি রৌপ্য জিতেছে খুলনা বিভাগ। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগ জিতেছে ছয়টি স্বর্ণ, ছয়টি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ।

    এ দুই দলের দাপটে চূড়ান্ত পর্বের বাকি দুই বিভাগ চট্টগ্রাম ও রাজশাহী সুবিধা করতে পারেনি। একটিও স্বর্ণ জিততে পারেনি তারা। চট্টগ্রাম নয়টি ব্রোঞ্জ ও রাজশাহী তিনটি ব্রোঞ্জ জিতেছে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা