সাউথ এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশের শ্রেষ্ঠত্ব অর্জন – BD Sports 24
  • সাউথ এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশের শ্রেষ্ঠত্ব অর্জন

    March 27th, 2018

    মো. সেলিম রেজা, বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ২৭ মার্চ ২০১৮ : দি ব্লেজার বিডি বিকেএসপি তৃতীয় সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। লাল-সবুজের দল চ্যাম্পিয়নশিপের দশটি স্বর্ণের মধ্যে ৬টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক জয় করে এ কৃতিত্ব দেখায়। সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এটাই বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য।

    এর আগে ২০০৬ সালে ঢাকায় প্রথম সাউথ এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশিপে পুরুষ বিভাগে রিকার্ভ দলীয়তে ১টি রৌপ্য এবং মহিলা বিভাগে কম্পাউন্ড দলীয়তে ১টি ব্রোঞ্জ পদক জিতেছিল। এর পর ২০০৮ সালে ভারতের জমশেদপুরে দ্বিতীয় সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে পুরুষ বিভাগে দলীয়তে ব্যাম্বো বো ইভেন্টে ১টি ব্রোঞ্জ, রিকার্ভ বো ইভেন্টে ২টি ব্রোঞ্জ, কম্পাউন্ড বো ইভেন্টে ২টি ব্রোঞ্জ এবং মহিলা বিভাগে দলীয়তে ব্যাম্বো বো ইভেন্টে ১টি রৌপ্য, একক-এ ২টি ব্রোঞ্জ পদক জয় করেছিল।

    আজ মঙ্গলবার বিকেএসপিতে চ্যাম্পিয়নশিপের শেষ দিনে রিকার্ভ পুরুষ এককে মো. ইব্রাহিম শেখ রেজোয়ান’ (বাংলাদেশ) ৭-১ সেট পয়েন্টে রুমান সানা (বাংলাদেশ) কে পরাজিত করে বাংলাদেশ প্রথম স্বর্ণ জয় করে। রিকার্ভ মহিলা এককে হিমানী (ভারত) ৬-৩ সেট পয়েন্টে নাসরিন আক্তার (বাংলাদেশ) কে হারিয়ে স্বর্ণ জিতেছেন। কম্পাউন্ড পুরুষ এককে হারস পরসার (ভারত) ১৪৪-১৪১ স্কোরে ভেনকাতাদ্রি কুন্দেরু (ভারত) কে পরাজিত করে স্বর্ণ জয় করেন। কম্পাউন্ড মহিলা এককে রোকসানা আক্তার (বাংলাদেশ) ১৪০-১৩৩ স্কোরে সুস্মিতা বনিক (বাংলাদেশ) কে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন।

    রিকার্ভ মিশ্র দলগতভাবে মো: রুমান সানা ও নাসরিন আক্তার (বাংলাদেশ) ৫-১ সেট পয়েন্টে সুমেদ ভি মোহোদ ও হিমানী (ভারত) কে পরাজিত করে স্বর্ণ জয়ের কৃতিত্ব দেখান। কম্পাউন্ড মিশ্র দলগতভাবে অসীম কুমার দাস ও বন্যা আক্তার (বাংলাদেশ) ১৫৩-১৪৮ স্কোরে ভেনকাতাদ্রি কুন্দেরু ও ইশা কেতন পাওয়ার (ভারত) কে হারিয়ে স্বর্ণ জিতেছেন।
    রিকার্ভ মহিলা দলগতভাবে হিমানী, কির্তি ও রিতা সাওয়াইয়ান (ভারত) ৬-২ সেট পয়েন্টে নাসরিন আক্তার, মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপল ও মিস রাবেয়া খাতুন (বাংলাদেশ) কে পরাজিত করে স্বর্ণ জয় করেন। কম্পাউন্ড পুরুষ দলগতভাবে অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন ও মো. আশিকুজ্জামান অনয় (বাংলাদেশ) ২২৬-২২৫ স্কোরে ভেনকাতাদ্রি কুন্দেরু, মায়াংক রাওয়াত ও হারস পরসার (ভারত) কে পরাজিত করে স্বর্ণ জিতেছেন।

    রিকার্ভ পুরুষ দলগতভাবে মো. রুমান সানা, মো. ইব্রাহিম শেখ রেজোয়ান ও মোহাম্মদ তামিমুল ইসলাম (বাংলাদেশ) ৬-২ সেট পয়েন্টে সুমেদ ভি মোহোদ, আকাশ ও ভিনায়েক ভারমা (ভারত) কে পরাজিত করে স্বর্ণ জিতেছেন। কম্পাউন্ড মহিলা দলগতভাবে ইশা কেতান পাওয়ার, ববিতা কুমারী ও সৌচিত্র তওরাংবাম (ভারত) ২২৭-২২০ স্কোরে বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও রোকসানা (বাংলাদেশ) কে হারিয়ে স্বর্ণ জিতেছেন।

    আজ বিকেলে সমাপণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি। এ সময় বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান এবং বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও স্পন্সর প্রতিষ্ঠান ‘দি ব্লোজার বিডি লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল উপস্থিত ছিলেন।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...