সাউথ এশিয়ান টিটি ক্লাব চ্যাম্পিয়নশিপ শনিবার শুরু – BD Sports 24
  • সাউথ এশিয়ান টিটি ক্লাব চ্যাম্পিয়নশিপ শনিবার শুরু

    April 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ এপ্রিল: এই প্রথমবারের মতো বন্দরনগরী চট্টগ্রামে বসছে অ্যাডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল সাউথ এশিয়ান টেবিল টেনিস ক্লাব চ্যাম্পিয়নশিপের আসর। তিনদিনব্যাপী এই টুর্নামেন্টটি শুরু হবে আগামী ৭ এপ্রিল শনিবার থেকে।

    চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমন্যাশিয়ামে শনিবার সকালে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাসির এই আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

    পাকিস্তান ছাড়া ভারত, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশের চ্যাম্পিয়ন ক্লাবগুলো অংশগ্রহণ করবে এই টুর্নামেন্টে। পাকিস্তানের চ্যাম্পিয়ন দল করাচির জিমখানা ক্লাব অংশগ্রহণ করতে পারছে না। ৫ ও ৬ এপ্রিলের মধ্যে অংশগ্রহণকারী দেশগুলো চট্টগ্রাম এসে পৌঁছাবে।

    আজ দুপুরে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীর টুর্নামেন্টের নানাদিক তুলে ধরেন।

    তিনি বলেন, সাউথ এশিয়ান টেবিল টেনিস ফেডারেশনের সাথে গত কয়েক বছর ধরেই এমন একটি টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আলাপ-আলোচনা চলছিল। গত ২/৩ বছরের আলোচনার ফসল এই টুর্নামেন্ট।

    তিনি বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর চ্যাম্পিয়ন দলসমূহকে নিয়ে এই প্রথমবারের মতো আন্তর্জাতিক টেবিল টেনিস টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি আমরা। টুর্নামেন্টে সমস্ত ব্যয়ভার বহন করছে অ্যাডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্ট। বিদেশি দলগুলোর খেলোয়াড়/কর্মকর্তাদের আসা-যাওয়ার ভাড়া, থাকা-খাওয়া খরচসহ যাবতীয় ব্যয়ভার বহন করবে অ্যাডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্ট।

    তিনি জানান, এই আসরে ২০ জন বিদেশি এবং ৬ জন বাংলাদেশিসহ মোট ২৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করবে।

    তিনি জানান, ৬টি দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। মোট খেলা হবে ১৫টি। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দল শিরোপা জয় করবে।

    অ্যাডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্ট-এর ভাইস চেয়ারম্যান ফারজানা রহমান বলেন, বাবার স্মৃতিকে ধরে রাখার জন্য আমরা ট্রাস্ট গঠন করেছি। শারীরিক ও মানসিক উৎকর্ষতা সাধনের জন্য আমরা এই টুর্নামেন্ট আয়োজনে এগিয়ে এসেছি। এই প্রথমবারের মতো আমরা এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করছি। টুর্নামেন্টকে সফল করতে আমরা সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাসিরও এই টুর্নামেন্ট আয়োজনে আমাদের যথেষ্ট সহযোগিতা করছেন।

    আগামী ৯ এপ্রিল সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

    বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম এবং ফেডারেশনের সদস্য সচিব-মিডিয়া আহসান আহমেদ অমিত এ সময় উপস্থিত ছিলেন।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    বেঙ্গল ক্লাব (ভারত), থিম্পু টিটি ক্লাব (ভুটান), হুয়াই টিটি ক্লাব (নেপাল), মলদোভিয়ান টিটি ক্লাব  (মালদ্বীপ), সাউদার্ন টিটি ক্লাব  (শ্রীলংকা) এবং পাললিক গ্রুপ ক্লাব (বাংলাদেশ)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা