সাউথ এশিয়ান তায়কোয়নদোতে অংশগ্রহণ করছে বাংলাদেশ – BD Sports 24
  • সাউথ এশিয়ান তায়কোয়নদোতে অংশগ্রহণ করছে বাংলাদেশ

    July 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ জুলাই: নেপালের রাজধানী কাঠমান্ডুতে আগামী ১৩ থেকে ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ষষ্ঠ সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ নিবে সাত সদস্যের বাংলাদেশ তায়কোয়নদো দল। এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।

    আজ মঙ্গলবার দুপুরে এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের অংশগ্রহণের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের মহাসচিব মাস্টার সোলায়মান শিকদার ও নেপালগামী বাংলাদেশ দলের সদস্যসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতায় বাংলাদেশসহ আটটি দল অংশ নিবে। তাদের মধ্যে রয়েছে স্বাগতিক নেপাল, বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ, আফগানিস্তান, পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কা। এই প্রতিযোগিতা বাংলাদেশ তায়কোয়নদো দল সিনিয়র ওজন শ্রেণিতে অংশ নিবে। নেপালগামী ৭ সদস্যের বাংলাদেশ দলে ৫ জন খেলোয়াড়, ১ কোচ কোচ ও ১ জন ম্যানেজার আছেন। ষষ্ঠ সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতায় অংশ নিতে ১২ জুলাই ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। প্রতিযোগিতায় অংশগ্রহণ শেষে ১৭ জুলাই দেশে ফিরে আসবে।

    সাউথ এশিয়ান তায়কোয়নদো প্রতিযোগিতায় এর আগেও অংশ নিয়েছে বাংলাদেশ। পেয়েছে পদকও। এই প্রতিযোগিতার দ্বিতীয় আসরে অংশ নিয়ে বাংলাদেশ ছয়টি স্বর্ণ পদক পেয়েছিল।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের সঙ্গে অনেক দিন ধরেই কাজ করছি আমরা। আত্মরক্ষামূলক এই ধরনের আয়োজনের সঙ্গে সবসময়ই আমরা সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। এবার যেহেতু তায়কোয়নদো দল একটি আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে, সেহেতু তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি আমরা। আশা করছি এই টুর্নামেন্ট থেকে তারা ভালো ফল নিয়ে আসবে। বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানাচ্ছি। তাদের সুস্থ্যতা ও সুস্বাস্থ্য কামনা করছি।’

    সোলায়মান শিকদার ওয়ালটনকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘ওয়ালটন এর আগেও আমাদের বিভিন্ন আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছিল। এবার তারা আমাদের আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেওয়ার ক্ষেত্রেও সম্পৃক্ত হয়েছে। সে জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা