সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ ফাইনালে – BD Sports 24
  • সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ ফাইনালে

    May 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ২৫ মে: আইপিএলের এবারের আসরে প্রথম দল হিসেবে ফাইনাল আগেই নিশ্চিত করে চেন্নাই সুপার কিংস। আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদ ১৩ রানে কলকাতা নাইট রাইডার্সকে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে পৌঁছে সাকিবের হায়দরাবাদ। এর ফলে আগামী ২৭ মে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ ফাইনালে মুখোমুখি হবে।

    এ নিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো হায়দরাবাদ। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদ ফাইনাল খেলেছিল। ওই ফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ উইকেটে পরাজিত করে প্রথমবার ফাইনালে গিয়েই শিরোপা জয় করেছিল হায়দরাবাদ।

    অপরদিকে ২০১৪ সালে শেষবার আইপিএলের ফাইনাল খেলেছিল কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ৩ উইকেটে কিংস ইলেভেন পাঞ্জাবকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো শিরোপা জয় করেছিল কলকাতা।

    আজ সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১৩ রানে হেরে যাওয়ায় ২০১৪ সালের পর ফাইনালে উঠার আশা শেষ হয়ে গেলো কলকাতার।

    হায়দরাবাদকে বলতে গেলে ফাইনালে নিয়ে যান আফগান ক্রিকেটার রশিদ খান। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই আজ অসাধারণ পারফরম্যান্স করেন রশিদ খান।

    প্রথমে ব্যাট হাতে ১০ বলে অপ. ৩৪ রান এবং পরে বল হাতে ৪ ওভার বল করে ১৯ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া তিনটি ক্যাচ নেন এবং একটি রান আউট করেন রশিদ খান।

    কলকাতার পক্ষে ওপেনার ক্রিস লিন সর্বোচ্চ ৪৮ রান করেন। এছাড়া সুনীল নারাইন ২৬, নিতিশ রানা ২২, সুবমান গিল ৩০ এবং পিযুস চাওলা করেন ১২ রান।

    রশিদ খান ছাড়াও ব্র্যাথওয়েট ও সিদ্ধার্থ কাউল দুটি করে এবং সাকিব আল হাসান একটি উইকেট শিকার করেন।

    এর আগে কলকাতার ইডেন গার্ডেনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৪ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার ঋদ্ধিমান সাহা।

    এছাড়া অপর ওপেনার শিখর ধাওয়ান ২৪ বলে ৩৪, সাকিব আল হাসান ২৪ বলে ২৮ এবং দীপক হুদা ১৯ বলে ১৯ রান করে আউট হন। এদিন অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন। ৩ বল মোকাবেলায় মাত্র ৩ রান করে বিদায় নেন উইলিয়ামসন।

    ৮ নম্বরে ব্যাট করতে নেমে হায়দরাবাদের আফগান ক্রিকেটার রশিদ খান মাত্র ১০ বলে ২ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৩৪ রানে অপরাজিত থাকলে ৭ উইকেটে ১৭৪ রান করতে সক্ষম হয় হায়দরাবাদ।

    কলকাতার বোলারদের মধ্যে কুলদীপ যাদব দুটি এবং সিভাম মাভি, সুনীল নারাইন ও পিযুস চাওলা একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন সানরাইজার্স হায়দরাবাদের আফগান ক্রিকেটার রশিদ খান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা