সাকিবের ৫ উইকেট – BD Sports 24
  • সাকিবের ৫ উইকেট

    November 21st, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২১ নভেম্বর: বিপিএলের এবারের আসরের দ্বিতীয় বোলার হিসেবে এক ম্যাচে ৫ উইকেট শিকারের অনন্য নজির গড়েছেন ঢাকা ডায়নাইমাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। আজ রংপুর রাইডার্সের বিপক্ষে একাই ৫ উইকেট শিকার করে রংপুরের ইনিংস ১৪২ রানে ধসিয়ে দেন ঢাকার এই অধিনায়ক।

    দলীয় অষ্টম ওভারে অধিনায়ক বল হাতে তুলে নেন। তখন রংপুরের সংগ্রহ ছিল ৭৫/২। এ অবস্থায় প্রথম ওভারে কোনো উইকেটে দেখা পাননি সাকিব। কিন্তু নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ৯ রান করে শাহরিয়ার নাফীসকে মোহাম্মদ আমিরের ক্যাচে পরিণত করেন।

    তৃতীয় ওভারের শেষ বলে ২২ রান করা মো: মিথুনকে সাজঘরে ফেরত পাঠান সাকিব। মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন মিথুন।

    এরপর বিরতি দিয়ে ২০তম ওভার এবং নিজের শেষ ওভারটি করতে আসেন সাকিব। আগের ৩ ওভারে ২ উইকেট শিকারের পর শেষ ওভারে আরো ৩ উইকেট শিকার করে এক ম্যাচে ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখান সাকিব।

    সাকিব তার শেষ ওভারের দ্বিতীয় বলে জিয়াউর রহমানকে, চতুর্থ বলে সোহাগ গাজীকে এবং পঞ্চম বলে রুবেল হোসেনকে আউট করেন। সাকিব ৩.৫ ওভার বল করে মাত্র ১৬ রান খরচায় ৫ উইকেট নেন সাকিব। তার বোলিং ফিগার ৩.৫-০-১৬-৫। ফলে ১৯.৫ ওভারে ১৪২ রানে গুটিয়ে যায় রংপুর রাইডার্সের ইনিংস।

    এবারের বিপিএলের ৫ উইকেট শিকার করা প্রথম বোলার হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা পাকিস্তানি বোলার হাসান আলী। ৫ উইকেট শিকারে হাসান আলী খরচ করেছিলেন ২০ রান।

    সাকিব আজ ৫ উইকেট শিকার করায় ৭ ম্যাচে তার উইকেট শিকার সংখ্যা ১০। ১২ উইকেট শিকার করে খুলনা টাইটান্সের আবু জায়েদ হচ্ছেন সর্বোচ্চ উইকেট শিকারী বোলার।

     

    বিডিস্পোর্ট২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা