সাকিব নৈপুণ্যে রংপুরকে হারিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা – BD Sports 24
  • সাকিব নৈপুণ্যে রংপুরকে হারিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা

    December 6th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৬ ডিসেম্বর: সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে বিপিএলের লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঢাকায় ডায়নামাইটস ৪৩ রানে হারিয়েছে রংপুর রাইডার্সকে। এই জয়ে ১২ খেলায় ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে কোয়ালিফাইয়ার-১ খেলবে ঢাকা। সেখানে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কারণ লিগ পর্বের সবগুলো ম্যাচ শেষ হবার আগেই পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান নিশ্চিত করে রেখেছে কুমিল্লা। আর এলিমিনেটরের ম্যাচ খেলবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স।

    মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তবে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে ছাড়াই খেলতে নামে রংপুর।

    শুরু থেকেই ঢাকার ব্যাটসম্যানদের চেপে ধরেন রংপুরের বোলাররা। তাই ৪৮ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে ঢাকা। সুনীল নারাইন ৪, এভিন লুইস ১৪, জো ডেনলি ৯, জহিরুল ইসলাম ৫ ও মোসাদ্দেক হোসেন ১০ রান করে ফিরেন।

    এরপর নিয়মিত উইকেট হারানোর ধারাটা বন্ধ করে দেন সাকিব ও মেহেদি মারুফ। ষষ্ঠ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর এনে দেয়ার পথ তৈরি করেন তারা। ৩টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৩৩ রান করে মেহেদি ফিরে গেলেও উইকেটে থেকে যান সাকিব। আট নম্বরে নেমে সাকিবকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। ৬ রান করেই সাজঘরে ফিরেন পোলার্ড।

    তাই এ সময় সাকিবই ছিলো ঢাকার একমাত্র ভরসা। আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। ২ চার ২ ছক্কায় ৩৩ বলে অপরাজিত ৪৭ রান করেন সাকিব। তাই ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ পায় ঢাকা। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও এবাদত হোসেন।

    জয়ের জন্য ১৩৮ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুরও। এতে ম্যাচ জয়ের আশা শেষ হয়ে যায় রংপুরের। দলের পক্ষে দু’অংকের কোটা স্পর্শ করতে পেরেছেন মাত্র তিন ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ জনসন চার্লস ২৬, ইংল্যান্ডের রবি বোপারা অপরাজিত ২৮ ও নাহিদুল ইসলাম ১৩ রান করেন।

    বোপারার অপরাজিত ইনিংসের কারণে শেষ পর্যন্ত অলআউট হয়নি রংপুর। নয়তো ৯.১ ওভারে ৩৯ রানে ৫ উইকেট হারানোর পরও পুরো ওভার খেলে ৭ উইকেটে ৯৪ রান করতে পারে রংপুর। ঢাকার পক্ষে সাকিব ও আবু হায়দার ২টি করে উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর:

    ঢাকা ডায়নামাইটস : ১৩৭/৭ (২০ ওভার) (সাকিব ৪৭*, মেহেদি ৩৩; রুবেল ২/৩২)।

    রংপুর রাইডার্স: ৯৪/৭ (২০ ওভার) (বোপারা ২৮*, চার্লস ২৬; সাকিব ২/১৩)।

    ফল: ঢাকা ডায়নামাইটস ৪৩ রানে জয়ী।

    ম্যাচসেরা: সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা