সাফে ভারত-শ্রীলংকা মুখোমুখি আজ – BD Sports 24
  • সাফে ভারত-শ্রীলংকা মুখোমুখি আজ

    September 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ সেপ্টেম্বর: সাফ সুজুকি কাপে চ্যাম্পিয়নশিপে গ্রুপ ‘বি’ থেকে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ভারত  নিজেদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হবে শ্রীলংকার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

    ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন অনূর্ধ্ব-২৩ জাতীয় দলের অধিনায়ক সুভাশিষ বোস। কোচ স্টিফেন কনস্টেনটাইন সাংবাদিকদের বলেন, ‘সাম্প্রতিক সময়ে নজরকাড়া পারফরমেন্সের কারণে তিনি দলের অধিনায়কত্ব পেয়েছেন। এটি অবশ্যই তার জন্য বিশেষ একটি মুহূর্ত হবে।’

    ৫৫ বছর বয়সি ভারতীয় এই কোচ বলেন, তরুণদের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা অর্জন করার সুযোগ দেয়ার লক্ষ্যেই ভারত এই টুর্নামেন্টে তাদের অনূর্ধ্ব-২৩ দলকে পাঠিয়েছে। তারপরও শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই ভারতীয় দল বাংলাদেশে এসেছে বলে জানান কোচ। যেমনটি অতীতেও লাভ করে আসছে দলটি।

    কনস্টেনটাইন বলেন, ‘শিরোপা জয় করার সম্ভাবনা আমাদের রয়েছে। তবে এটি বলতে চাই না যে, আমরা ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছি। পুরো দলটিই মাঠে নামার জন্য মুখিয়ে আছে। তবে প্রতিপক্ষ দলগুলোও আমাদের হারানোর জন্য প্রস্তুত হয়ে আছে। এটি হবে দলের জন্য দারুণ এক অভিজ্ঞতা।’

    আসরে ‘বি’ গ্রুপে ভরত প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শ্রীলংকা ও সাবেক চ্যাম্পিয়ন মালদ্বীপকে। এ’গ্রুপে রয়েছে নেপাল, ভুটান, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।

    টুর্নামেন্টের আগে সিডনিতে মাত্র ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্পে অংশ নিয়েছে ভারত। সেখানে তারা তিনটি প্রীতি ম্যাচেও অংশ নিয়েছে। এদিকে শ্রীলংকা তাদের প্রস্তুতিমূলক একমাত্র প্রীতি ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ১-০ গোলে পরাজিত করেছে।

    ভারতীয় অধিনায়ক সুভাশিষ বলেন, এটি আমার জীবনে স্বপ্ন সত্যি হবার মত ব্যাপার। দলের জন্য নিজের সেরাটা উজার করে খেলবো।

    আগামী ৯ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে সাতবারের সাফ শিরোপাজয়ী ভারত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...