সাফ অনুর্ধ্ব-১৫ নারী ফুটবলে চ্যাম্পিয়ন ভারত – BD Sports 24
  • সাফ অনুর্ধ্ব-১৫ নারী ফুটবলে চ্যাম্পিয়ন ভারত

    August 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    থিম্পু (ভুটান), ১৮ আগস্ট: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আজ ফাইনালে ভারত ১-০ গোলে গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশকে পরাজিত করে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বাদ পায়।

    মাত্র ৮ মাস আগে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলো বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল স্টেডিয়ামে ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে প্রথম টুর্নামেন্টের শিরোপা জয় করেছিলো বাংলাদেশের মেয়েরা।

    ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ ছিলো গোলশূন্য। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা শুরু করে বাংলাদেশ ও ভারত। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দলই। তাই গোলের স্বাদ না নিয়েই ম্যাচের প্রথমার্ধ শেষ করতে হয় দু’দলকে। কিন্তু ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশের তহুরা ও আনুচিংরা গোলের ভালো সুযোগ হাতছাড়া করেন।

    তবে দ্বিতীয়ার্ধে প্রথম গোলের দেখা পায় ভারত। ম্যাচের ৬৫ মিনিটে মধ্যমাঠ থেকে বল নিয়ে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে ডি-বক্স থেকে সুনিতা মুন্ডা ম্যাচের একমাত্র গোলটি করেন।

    এরপর গোল পরিশোধের জন্য আপ্রাণ চেষ্টা করেও সফল হতে পারেনি বাংলাদেশ। লিড পেয়ে যাওয়ায় কিছুটা রক্ষণাত্মক হয়ে যায় ভারত। তাই বাংলাদেশের আক্রমণগুলো সামলাতেই বেশি ব্যস্ত ছিলো ভারত।

    শেষ পর্যন্ত লিড ধরে রেখে ফাইনাল জিতে শিরোপা উৎসবে মেতে উঠে ভারত। ফলে এবার রানার্স-আপ হয়ে আসর শেষ করতে হয় বাংলাদেশকে।

    শিরোপা জিততে না পারলেও পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলেছে বাংলাদেশের মেয়েরা। উড়ন্ত জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশ।

    এরপর নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। শেষ চারে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচে ২২ গোল করে ফাইনালে উঠেছিলো বাংলাদেশ।

    টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জন করে স্বাগতিক ভুটান। চতুর্থ নেপাল। ফেয়ার প্লে দলের ট্রফি পায় বাংলাদেশ।

    ৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ছিলেন ৪ জন। এর মধ্যে টস ভাগ্যে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন বাংলাদেশের তহুরা। পুরস্কার হিসেবে মেডেল ও ট্রফি পেয়েছেন তিনি। এছাড়া ৪ গোল করা অপর তিন খেলোয়াড় বাংলাদেশের শামসুন্নাহার, নেপালের চন্দ্র ভান্ডারি এবং ভারতের সিল্কি দেবি মেডেল পুরস্কার পেয়েছেন। মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার লাভ করেন ভারতের প্রিয়াংকা দেবি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা