সাবেক ইংলিশ মিডফিল্ডার মার্টিন পিটার্সের মৃত্যু – BD Sports 24
  • সাবেক ইংলিশ মিডফিল্ডার মার্টিন পিটার্সের মৃত্যু

    December 22nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২২ ডিসেম্বর: ১৯৬৬ সালে ফিফা বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে গোল করা মিডফিল্ডার মার্টিন পিটার্স ৭৬ বছর বয়সে গতকাল মৃত্যুবরণ করেছেন। দীর্ঘদিন যাবত পিটার্স ডিমেনশিয়া রোগে ভুগছিলেন।

     

    ইংল্যান্ডের হয়ে একমাত্র বিশ্বকাপ জয়ে ১৯৬৬ সালের ফাইনালে জার্মানির বিপক্ষে একটি গোল করেছিলেন পিটার্স। ওয়েম্বলীতে অনুষ্ঠিত ৪-২ গোলের জয়ের ম্যাচটিতে হ্যাটট্রিক করেছিলেন পিটার্সের ওয়েস্ট হ্যাম সতীর্থ জিওফ হার্স্ট। পিটার্সের সাবেক ক্লাব ওয়েস্ট হ্যামের পক্ষ থেকেই তার মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে।

     

    প্রিমিয়ার লিগের ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সকলের পক্ষ থেকে মার্টিন পিটার্সের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। ক্লাবটির ১২৫ বছরের ইতিহাসে তিনি অন্যতম সেরা একজন খেলোয়াড় ছিলেন। ওয়েস্ট হ্যামের হয়ে মার্টিন সবকিছুই প্রতিনিধিত্ব করেছে। একাডেমি থেকে উঠে আসা স্থানীয় খেলোয়াড় হিসেবে অসাধারণ দক্ষতা, স্থির সংকল্প ও জাত খেলোয়াড় হিসেবে সে সমর্থকদের দারুণ স্মরণীয় কিছু ম্যাচ উপহার দিয়ে গেছে। ওয়েস্ট হ্যাম সতীর্থ ববি মুর ও জিওফ হার্স্টের সাথে বিশ্বকাপ শিরোপা জয়ে ইংল্যান্ডকে দারুণ সহযোগিতা করেছেন। সাম্প্রতিক সময়ে মার্টিন বেশ অসুস্থ ছিলেন। কিন্তু অসুস্থতার সাথেও জীবনের শেষ দিন পর্যন্ত তিনি সমানতালে লড়াই করে গেছেন।’

     

    ইংল্যান্ডের হয়ে জাতীয় দলের জার্সি গায়ে পিটার্স ৬৭ ম্যাচে করেছেন ২০ গোল। এ্যালান বল, রে উইলসন, গর্ডন ব্যাংকস ও মুরের পর ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের পঞ্চম সদস্য হিসেবে পিটার্স মৃত্যুবরণ করলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...