সাবেক ক্রিকেটার এএসএম ফারুকের ইন্তেকাল – BD Sports 24
  • সাবেক ক্রিকেটার এএসএম ফারুকের ইন্তেকাল

    September 17th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ সেপ্টেম্বর: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় ও ম্যানেজার, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য  এএসএম ফারুক মারা গেছে।

     

    গতকাল বুধবার রাত ০৮.৩০টায় হৃদ্যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন তিনি। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

     

    তিনি ১৯৬৬ থেকে ১৯৮২ সাল পর্যন্ত মোহামেডান স্পোর্টিং লিমিটেডের ক্রিকেট দলের হয়ে খেলেছেন এবং বর্তমান সময়ে ক্লাবের ক্রিকেট সংক্রান্ত সকল কার্যক্রমে সক্রিয় ভূমিকা পালন করে আসছিলেন। তিনি অত্র ক্লাবের ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন ১৯৬৭ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত।

     

    তার নেতৃত্বেই ১৯৭৭-১৯৭৮ মৌসুমে প্রথম ঢাকা লিগের শিরোপা বিজয়ী হয় ঐতিহ্যবাহী মোহামেডান। ১৯৭৭ সালের জানুয়ারিতে ঢাকায় এমসিসির বিপক্ষে যে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে বাংলাদেশ, ঐতিহাসিক সেই ম্যাচে খেলেছিলেন তিনি।

     

    এছাড়াও ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় হওয়া আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে তিনি ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার। ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...