সামসুন্নাহারের হ্যাটট্রিক: পাকিস্তানের জালে ১৪ গোল বাংলাদেশের – BD Sports 24
  • সামসুন্নাহারের হ্যাটট্রিক: পাকিস্তানের জালে ১৪ গোল বাংলাদেশের

    August 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    থিম্পু (ভুটান): আজ থেকে ভুটানের রাজধানী থিম্পুতে শুরু হয়েছে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ‍ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। মোট ৬টি দেশ এই আসরে অংশ নিচ্ছে। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে সামসুন্নাহার জুনিয়রের হ্যাটট্রিকসহ ৪ গোলের সুবাদে বাংলাদেশ ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পাকিস্তানকে।

    বাংলাদেশের মেয়েরা পুরো ৯০ মিনিট একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে। প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। দ্বিতীয়ার্ধে আরো ৮ গোল করলে ১৪-০ গোলে পাকিস্তানকে বিধ্বস্ত করে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

    গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাংলার বাঘিনীদের। ৫ মিনিটে গোলের সূচনা করেন তহুরা। ১৭ মিনিটে মনিকা চাকমার গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ১৯ মিনিটে তহুরা নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন।

    ৩১ মিনিটে সামসুন্নাহার ৪০ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দা এবং ৪১ মিনিটে ডিফেন্ডার দীর্ঘকায় মোসাম্মৎ আখি খাতুন একটি করে গোল করলে প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ।

    কথা রেখেছেন সহ-অধিনায়ক আখি খাতুন। দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন আগে নিজেদের রক্ষণভাগ সামলাবো, পরে পারলে গোল করবো। রক্ষণভাগ তো সামলেছেন শতভাগ, গোলও করেছেন একটি। আর বেশিরভাগ গোলের যোগানদাতাও কিন্তু দলের একমাত্র দীর্ঘদেহী আখি খাতুনের।

    দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে সামসুন্নাহার জুনিয়র বদলি হিসেবে খেলতে নেমে একাই করেন হ্যাটট্রিকসহ চার গোল। ৫০, ৫৪, ৫৭ ও ৯০ মিনিটে গোল চারটি করেন বাংলাদেশের খুদে এই নারী ফুটবলার।

    এছাড়া সাজেদা খাতুন ৪৮ ও ৫২ মিনিটে এবং আনাই মগনি ৫৯ ও ৮৮ মিনিটে দুটি করে গোল করলে পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

    ম্যাচ শেষে বাংলাদেশের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, আমার মেয়েরা পাকিস্তানের বিপক্ষে অসাধারণ খেলেছে। পুরো ৯০ মিনিট ম্যাচের নিয়ন্ত্রণ তাদের হাতে ছিল। আমি খুবই খুশি এ ম্যাচে তারা নিজেদের সামর্থ্যের শতভাগ উজাড় করে খেলেছে এবং বড় জয় পেয়েছে। দীর্ঘ ৭ মাস কঠোর অনুশীলনের ফল এই বড় জয়।

    পাকিস্তানের প্রধান কোচ তার বক্তব্যের শুরুতেই ম্যাচ জেতায় বাংলাদেশের মেয়েদের অভিনন্দন জানান। বাংলাদেশ অত্যন্ত ভালো দল। গতি, স্কিল, টেকটিস এবং টেকনিক্যালি খুবই অভিজ্ঞতাসম্পন্ন দল এটি। পাকিস্তান সম্পূর্ণ নতুন দল। তারা এখানে শিখতে এসেছে।

    চার গোল করা সামসুন্নাহার জুনিয়র বলেন, বড় ব্যবধানে ম্যাচ জেতায় আমি খুবই খুশী এবং আমি চার গোল করেছি। এ জন্য আমি ধন্যবাদ দিতে চাই প্রধান কোচ ছোট স্যার এবং পল স্যারকে। যারা আমাদের দীর্ঘ ৭ মাস অনুশীলন করিয়ে গড়ে তুলেছেন। আমি চাইবো এই টুর্নামেন্টে আমার দল শিরোপা জয় করুক।

    আজ টুর্নামেন্টের প্রথম ম্যাচে গত আসরের রানার্স আপ ভারত ১২-০ গোলে ধরাশায়ী করেছে শ্রীলংকাকে।

    আগামী ১৩ আগস্ট গ্রুপ পর্বের দ্বিতীয় খেলায় নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা