সামার অ্যাথলেটিক্স শুরু: পদক তালিকার শীর্ষে সেনাবাহিনী – BD Sports 24
  • সামার অ্যাথলেটিক্স শুরু: পদক তালিকার শীর্ষে সেনাবাহিনী

    July 27th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ জুলাই: আজ থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে দুইদিনব্যাপী ঢাকা সিটি এফসি লিঃ ১৪তম জাতীয় সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। শুক্রবার বিকেল ৪.৩০টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন এসএম সাদাত হোসেন সোহেল, এমডি, ঢাকা সিটি এফসি লিমিটেড ও সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।

    প্রথম দিনের ১২ ইভেন্ট শেষে ৫টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ৯ টি ব্রোঞ্জসহ মোট ১৮টি পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী পদক তালিকার শীর্ষে রয়েছে।

    ৪টি স্বর্ণ, ৭টি রৌপ্য এবং ৩টি ব্রোঞ্জসহ মোট ১৪টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী এবং ২টি স্বর্ণ নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

    দুইদিনব্যাপী এই প্রতিযোগিতার আজ প্রথম দিনে ১০০ মিঃ স্প্রিন্টের পুরুষ ইভেন্টে টানা সাতবারের দ্রুততম মানব বাংলাদেশ নৌবাহিনীর মেজবাহ আহমেদকে (সময় ১০.৯০) পেছনে ফেলে বিকেএসপির হাসান মিয়া (১০.৮০) দ্রুততম মানব হয়েছেন।

    দ্রুততম মানব হাসান, দ্রুততম মানবী শিরিন

    দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট শিরিন আক্তার। সেইসাথে টানা সপ্তমবারের মতো মেয়েদের ১০০ মিটার স্পিন্টে শ্রেষ্ঠত্বের মুকুট পড়লেন নৌবাহিনীর এই অ্যাথলেট। শিরিন সময় নিয়েছেন ১২.২০ সেকেন্ড।

    ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে সাতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর মেজবাহ ১০.৯০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন। তৃতীয় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর মোহাম্মদ আবদুর রউফ। তিনি ব্রোঞ্জ পদক জিতেন ১১.০০ সেকেন্ড সময় নিয়ে।

    মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে ১২.৩০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে রৌপ্য জেতেন বাংলাদেশ নৌবাহিনীর সোহাগী আক্তার। এ ইভেন্টে ব্রোঞ্জ পদক পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরীফা খাতুন।

    পুরুষদের ম্যারাথনে সবকটি পদক জিতে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেটরা। মো: নুরুজ্জামান ২ ঘণ্টা ৫০ মি. ১০ সেকেন্ডে দৌঁড় শেষ করে স্বর্ণ জেতেন। একই সংস্থার মো: ফিরোজ খান ২ ঘণ্টা ৫২ মি. ১১ সেকেন্ড নিয়ে রৌপ্য এবং এম আব্দুর রহিম ৩ ঘণ্টা ০৫ মি. ১০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জেতেন।

    পুরুষদের ১৫০০ মিটার দৌঁড়ে স্বর্ণ জেতেন বাংলাদেশ নৌবাহিনীর রাকিবুল ইসলাম। তিনি সময় নেন ৪ মি. ১১.৪০ সেকেন্ড। এই ইভেন্টে রৌপ্য পেয়েছেন সেনাবাহিনীর কামরুল হাসান এবং একই সংস্থার সোহেল রানা-(১) ব্রোঞ্জ জেতেন।

    মেয়েদের ১৫০০ মিটার দৌড়ে স্বর্ণ জয় করেন সেনাবাহিনীর সুমী আক্তার। তিনি সময় নেন ৫ মি. ১৯.৭০ সেকেন্ড। এছাড়া এই ইভেন্টে রৌপ্য জেতেন সেনাবাহিনীর মোসা: পাপিয়া খাতুন এবং ব্রোঞ্জ জয় করেন নৌবাহিনীর সুলতানা আক্তার।

    পুরুষদের ট্রিপল জাম্পে স্বর্ণ পেয়েছেন সেনাবাহিনীর মো: আল আমিন-২। রৌপ্য ও ব্রোঞ্জ পেয়েছেন যথাক্রমে নৌবাহিনীর এম মঞ্জুরুল মোল্লা এবং কাজী অমিত।

    মেয়েদের শটপুটে স্বর্ণ পদক পেয়েছেন বাংলাদেশ আনসার ও ভিডিপি’র অ্যাথলেট শ্রাবনী মল্লিক। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে নৌবাহিনীর জাকিয়া আক্তার এবং সেনাবাহিনীর মোছা: মরিয়ম আক্তার।

    মেয়েদের শটপুটে স্বর্ণ জেতেন বাংলাদেশ আনসারের শ্রাবনী মল্লিক

    পুরুষদের হাইজাম্পে স্বর্ণ জয় করেন নৌবাহিনীর মাহফুজুর রহমান। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন যথাক্রমে সেনাবাহিনীর মো: মাসুদ রানা (৪) এবং মো: এরশাদুল হক।

    মেয়েদের ১০০ মিটার হার্ডলসে স্বর্ণ পেয়েছেন নৌবাহিনীর তামান্না আক্তার। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ পেয়েছেন যথাক্রমে বাংলাদেশ জেল-এর সুমিতা রানী এবং সেনাবাহিনীর স্মৃতি খাতুন।

    মেয়েদের ৪০০ মিটার দৌঁড়ে স্বর্ণ জয় করেছেন সেনাবাহিনীর সুমী আক্তার। রৌপ্য ও ব্রোঞ্জ পেয়েছেন যথাক্রমে নৌবাহিনীর সোহাগী আক্তার এবং সেনাবাহিনীর সুস্মিতা ঘোষ।

    ৪০০ মিটার ছেলেদের দৌঁড়ে স্বর্ণ পেয়েছেন বিকেএসপির জহির রায়হান। রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন যথাক্রমে নৌবাহিনীর মো: আশরাফুজ্জামান এবং সেনাবাহিনীর আবু তালেব।

    ছেলেদের ১১ মিটার হার্ডলসে স্বর্ণ পদক জেতেন সেনাবাহিনীর মির্জা হাসান। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ জয় করেন যথাক্রমে নৌবাহিনীর এম মাসুদ খান এবং সেনাবাহিনীর আবু আব্দুল্লাহ।

     

    প্রথম দিন ১২টি ইভেন্ট শেষে পদক তালিকা

    সংস্থা                       স্বর্ণ  রৌপ্য  ব্রোঞ্জ  মোট

    বাংলাদেশ সেনাবাহিনী    ৫      ৪     ৯     ১৮

    বাংলাদেশ নৌবাহিনী      ৪      ৭     ৩     ১৪

    বিকেএসপি                 ২       ০    ০     ২

    বাংলাদেশ আনসার        ১       ০    ০     ১

    বাংলাদেশ জেল            ০       ১    ০     ১

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা