সার্ফিং এসোসিয়েশনের নয়া কমিটি – BD Sports 24
  • সার্ফিং এসোসিয়েশনের নয়া কমিটি

    February 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ৭ ফেব্রুয়ারি : বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদ এ্যাক্ট ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত) এর (২০এ)(বি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে গত ২৫.০৭.২০১৬ তারিখে এনএসসি/১২০/৪৮/জেন/১৯০২ নং প্রজ্ঞাপনের বরাতে অনুমোদিত বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি বাতিল করে নতুন এডহক কমিটি গঠন করা হয়।

    ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদকে সভাপতি করে ২৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। নতুন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব লাভ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এডিশনাল সেক্রেটারি শেখ ইউসুফ হারুন। তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন।

    সহসভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন আখতারুজ জামান খান কবির, মো. আব্দুল মাহবুত, মো. জেহাদ উদ্দিন ও বাংলাদেশের প্রথম সার্ফার জাফর আলম। যুগ্ম সম্পাদক হয়েছেন মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও কাজী সোয়েব রশীদ। প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম লিটন তার নিজ পদে বহাল আছেন। এছাড়াও কমিটিতে রয়েছেন ২০ জন সদস্য।

    উল্লেখ্য বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন ২০১৪ সালের ১৩ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয়। ওইদিন কক্সবাজার প্রেস ক্লাবে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে সার্ফিং এসোসিয়েশনের যাত্রা ঘোষণা করা হয়। এরপর প্রতি বছর কক্সবাজারে জাতীয় প্রতিযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

    ২০১৬ সালের ২৫ জুলাই জাতীয় ক্রীড়া পরিষদের স্বীকৃতি লাভ করে। বিশ্বব্যাপী জনপ্রিয় খেলা সার্ফিং বিশ্ব অলিম্পিকেরও একটি ইভেন্ট। বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন খেলাটির প্রসারে সর্বত্র চেষ্টা চালিয়ে যাচ্ছে।
    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮