সালাহ’র হ্যাটট্রিক, কষ্টার্জিত জয় লিভারপুলের – BD Sports 24
  • সালাহ’র হ্যাটট্রিক, কষ্টার্জিত জয় লিভারপুলের

    September 13th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১৩ সেপ্টেম্বর: মোহাম্মদ সালাহ’র হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে লিডসের বিপক্ষে ৪-৩ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে লিভারপুল। মোহাম্মদ সালাহ একাই তিন গোল করেন। এর মধ্যে ২টি এসেছে পেনাল্টি থেকে।

     

    করোনা মহামারীর কারণে গত মৌসুম দেরিতে শেষ হওয়ায় নতুন মৌসুমে ফিরতে ক্লাবগুলো মাত্র ৪৮ দিন সময় পেয়েছে। ১৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শীর্ষ লিগে ফিরে আসা লিডস ২০২০-২১ মৌসুমের প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়নদের বুঝিয়ে দিয়েছে কেন তারা এতদিন পর এখানে খেলতে এসেছে।

     

    জার্গেন ক্লপের দল ৩০ বছর পর প্রথম শিরোপার স্বাদ নিয়ে মৌসুম শেষ করার পর আত্মবিশ্বাসী থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু এ্যানফিল্ডে তিনবার পিছিয়ে থেকেও লিডসের ফিরে আসাটা ক্লপের দলের জন্য মোটেই সুখকর ছিল না।

     

    ম্যাচের চার মিনিটে সালাহ’র শট লিডসের অভিষিক্ত রবিন কোচের হাতে লাগলে পেনাল্টি আদায় করে নেয় লিভারপুল। স্পট কিক থেকে গোল করে সালাহ তার হ্যাটট্রিকের খাতা খুলেন।

     

    ১২ মিনিটে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড ও জো গোমেজকে কাটিয়ে ম্যানচেস্টার সিটির ধারের মিডফিল্ডার জ্যাক হ্যারিসন লো ফিনিশিংয়ে সমতা ফেরান।

     

    ২০ মিনিটে এন্ডি রবার্টসনের কর্ণার থেকে ভার্জিল ফন ডিকের হেডে আবারো এগিয়ে যায় লিভারপুল। ৩০ মিনিটে ফন ডিক একটি বল ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ায় প্যাট্রিক রাশফোর্ড স্বাগতিক গোলরক্ষক এ্যালিসন বেকারকে পরাস্ত করলে আবারো সমতায় ফিরে লিডস।

     

    এর তিন মিনিট পর সালাহ শক্তিশালী শটে লিভারপুলকে তৃতীয়বারের মত এগিয়ে দেন। ৬৬ মিনিটে হেল্ডার কস্তার পাস থেকে মাতেয়ুজ ক্লিচ লিডসের হয়ে সমতা ফেরালে দারুণ উত্তেজনায় ভরে উঠে ম্যাচটি। কিন্তু ৮৮ মিনিটে আর ভুল করেনি স্বাগতিকরা। লিডসের রেকর্ড চুক্তিভুক্ত রড্রিগো ফ্যাবিনহোকে ফাউল করলে আবারো পেনাল্টি পায় লিভারপুল। এবার স্পট কিক থেকে মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। শেষ বাঁশি বাজলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

     

    এতদিন পর শীর্ষ লিগে ফিরলেও লিডসের মধ্যে তার কোনো ছাপ লক্ষ্য করা যায়নি। এ সম্পর্কে ক্লপ বলেছেন, ‘লিডস সত্যিই বিশেষ একটি দল। ম্যাচের আগেও আমি একথাই বলেছি। আজকের ম্যাচে সবাই সেটা দেখেছে। যেভাবে তারা খেলেছে, নিজেদের রক্ষা করেছে, চ্যালেঞ্জ গ্রহণ করেছে এবং পুরো ৯০ মিনিটে নিজেদের মাঠে ধরে রেখেছে তা সত্যিই প্রশংসার যোগ্য। আমি অবশ্য পুরো ম্যাচ নিয়ে সন্তুষ্ট। আক্রমণভাগে আমরা ভালো খেলেছি। রক্ষণভাগে কিছুটা উন্নতির প্রয়োজন আছে।

     

    দিনের আরেক ম্যাচে এবারের মৌসুমের দুই নতুন চুক্তিভুক্ত খেলোয়াড়ের দুই গোলে ওয়েস্ট হ্যামকে ২-০ গোলে পরাজিত করে শুভ সূচনা করেছে নিউক্যাসল। ট্রান্সফার মার্কেটে বেশ ব্যস্ত থাকার পর নিউক্যাসল যে অনেকটাই সফল হয়েছে এটাই তার প্রমাণ।

     

    ৫৬ মিনিটে ইংল্যান্ডের জাতীয় দলের স্ট্রাইকার ক্যালুম উইলসন নিউক্যাসলকে এগিয়ে দিয়েছিলেন। ৮৭ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয় নিশ্চিত করেন জেফ হেন্ড্রিক।

     

    সেলহার্স্ট পার্কে উইলফ্রিড জাহার একমাত্র গোলে সাউদাম্পটনকে ১-০ গোলে পরাজিত করেছে ক্রিস্টাল প্যালেস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...