সালাহ ক্যাম্পে যোগ দিলেও অনুশীলন করেননি – BD Sports 24
  • সালাহ ক্যাম্পে যোগ দিলেও অনুশীলন করেননি

    June 10th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    কায়রো, ১০ জুন ২০১৮ : কায়রোতে সালাহ মিশর জাতীয় ফুটবল দলের ক্যাম্পে শনিবার যোগ দিলেও রাশিয়াগামী বিশ্বকাপ দলের সঙ্গে অনুশীলনে দেখা যায়নি।

    মিশরের রাত্রিকালীন চূড়ান্ত অনুশীলন দেখতে এ সময় হাজার হাজার সমর্থক সেখানে হাজির হয়ে উন্মাদনায় মেতে উঠেন এবং দলকে সমর্থন দেন। স্থানীয় সময় রাত ঠিক ১০টা বাজার আগমুহুর্তে শুরু হয় অনুশীলন।

    এ সময় দলের সদস্যরা মাঠে অনুশীলনে মেতে উঠলেও মাঠের মাঝখানে বসে ড্রেসিং সামগ্রী নিয়ে ব্যাকরুম স্টাফদের সঙ্গে আলাপ আলোচনায় মেতেছিলেন সালাহ।

    রেকর্ড সংখ্যক ৭বার আফ্রিকা অঞ্চলের এ চ্যাম্পিয়ন দল এ নিয়ে তৃতীয়বারের মত বিশ্বকাপের চূড়ান্ত আসরে অংশ নিতে যাচ্ছে। মিশর সর্বশেষ বিশ্ব মঞ্চে যোগ দিয়েছিল ১৯৯০ সালে।

    আগামী ১৫ জুন দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ফারাওরা। ইনজুরিতে থাকা সত্বেও দলটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে সালাহকে।

    গত মাসে লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মোকাবেলা করার সময় কাঁধের ইনজুরিতে পড়েন সালাহ। ম্যাচে ৩-১ গোলে জয়লাভ করেছে রিয়াল। ওই ইনজুরির কারণে সালাহ’র বিশ্বকাপে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে।

    রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে গত মৌসুমে ইংলিশ ক্লাবের হয়ে ৪৪ গোল করা সালাহ আসন্ন বিশ্বকাপে মিশরের আশাভরসার প্রতীক। আহত হবার পরপরই মিশরীয় ফুটবল ফেডারেশন সালাহর ইনজুরি সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগতে পারে বলে ঘোষণা দেয়।

    যার মানে এ’গ্রুপ থেকে মিশরের প্রথম ম্যাচে যে সালাহ খেলতে পারছেন না সেটি প্রায় নিশ্চিত। সৌদি আরব ও রাশিয়ার বিপক্ষে গ্রুপের বাকী দুই ম্যাচে তার অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে।

    জাতীয় ফুটবল দলের চিকিৎসক মোহাম্মদ আবু আল ইলা অন স্পোর্টস টিভিকে বলেন, সালাহ কখন পুরোপুরি সুস্থ হবেন তা অচিরেই জানা যাবে। এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করে তিনি বলেন,‘ দুটি দিন না যাওয়া পর্যন্ত আমরা কিছুই বলতে পারব না।’বাসস।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা