সাসেক্সে রশীদ খান – BD Sports 24
  • সাসেক্সে রশীদ খান

    February 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৭ ফেব্রুয়ারি: আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার রশীদ খানকে এবার দলে ভিড়িয়েছে ইংলিশ কাউন্টি দল সাসেক্স। টি২০ ব্ল্যাস্টে সাসেক্সের হয়ে প্রথম অর্ধটা খেলবেন রশীদ খান।

    টি২০ ক্রিকেটে বিশ্বজুড়ে বিভিন্ন ঘরোয়া লিগে আফগান এই লেগ স্পিনার এখন দারুণ জনপ্রিয়। সিপিএল, বিবিএল, এসসিএল ও বিপিএল’এ খেলার পরে গত মাসে প্রথমবারের মত আইপিএল এ সানরাইজার্স হায়দ্রাবাদ রশীদ খানকে কিনে নিয়েছে। আর এখন সাসেক্সের সাথেও চুক্তিবদ্ধ হলেন ১৯ বছর বয়সী এই তরুণ।

    সাসেক্সের নতুন প্রধান কোচ হিসেবে এই মৌসুমে যোগ দিয়েছেন জেসন গিলেস্পি। গিলেস্পির অধীনে সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগে এডিলেড স্ট্রাইকার্স শিরোপা দখল করে। আর এডিলেডের হয়ে খেলা রশীদ আবারো গিলেস্পির অধীনে সাসেক্সে খেলার সুযোগ পাচ্ছেন। স্ট্রাইকার্সের হয়ে রশীদ এবারের বিবিএল’এ অন্যতম সেরা বোলার ছিলেন। ১১ ইনিংসে ৫.৬৫ ইকনোমি রেটে তিনি সর্বোচ্চ ১৮টি উইকেট দখল করেছেন। আন্তর্জাতিক ম্যাচের কারণে তিনি ফাইনালে খেলতে পারেননি। কিন্তু তাকে ছাড়া হোবার্ট হারিকেন্সকে হারিয়ে সহজেই শিরোপা নিশ্চিত করে এডিলেড।

    সম্প্রতি আইপিএল নিলামে সানরাইজার্স ১.৪ মিলিয়ন মার্কিন ডলারে রশীদকে দলে ভিড়িয়েছে। সংক্ষিপ্ত ক্যারিয়ারে রশীদ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে গায়ানা এ্যামাজন ওয়ারিয়র্স ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন। সাসেক্সের হয়ে রশীদ ও হোবার্টের অন্যতম সেরা খেলোয়াড় জোফরা আরচার বোলিংয়ে মূল আক্রমণে থাকবেন বলে গিলেস্পি আশাবাদী।

    এ সম্পর্কে গিলেস্পি বলেছেন, রশীদ খান সাসেক্সে যোগ দেয়ায় আমি দারুণ খুশী। আফগানিস্তান ও বিশ্বের বিভিন্ন টি২০ লিগে গত দুই বছর ধরে তার ফর্ম সত্যিই দুর্দান্ত। বিবিএল’এ এডিলেডের হয়ে আমি তার সাথে খুব ঘনিষ্ঠভাবে কাজ করেছি। আবারো তার সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি।

    টি২০ আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে রশীদের ওভার প্রতি বোলিং গড় সর্বকালের সেরাদের তালিকায় দ্বিতীয়। এ পর্যন্ত ওভার প্রতি তার ইকনমি রেট মাত্র ৫.৮৬।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮