সিটি ও ম্যান ইউ থেকে খেলোয়াড় বাছাই সিদ্ধান্ত সঠিক: সাউথগেট – BD Sports 24
  • সিটি ও ম্যান ইউ থেকে খেলোয়াড় বাছাই সিদ্ধান্ত সঠিক: সাউথগেট

    August 27th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৭ আগস্ট: ইংল্যান্ড জাতীয় দলের জন্য সম্প্রতি বাছাইকৃত খেলোয়াড়দের মধ্যে বেশিরভাগই ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের। আগামী মাসে আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগের দুটি অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে ইংল্যান্ড বস গ্যারেথ সাউথগেট এই দলকে কেন প্রাধান্য দিয়েছেন তা নিয়ে আলোচনা হচ্ছে। দুটি দলই যেহেতু আগস্টে ইউরোপিয়ান প্রতিযোগিতায় মাঠে নেমেছিল সে কারণে খেলোয়াড়রাও বেশ পরিশ্রান্ত রয়েছে। সব মিলিয়ে সাউথগেটের বিবেচনায় ইংলিশ স্কোয়াড নিয়ে কিছুটা হলেও প্রশ্ন থেকেই যায়।

     

    এদিকে গ্রীসে ছুটি কাটানোর সময় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে আদালত থেকে সদ্য জামিন পাওয়া ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারকে ইংলিশ দল থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। জাতীয় দলে ম্যাগুয়ারের ইউনাইটেড সতীর্থ হিসেবে আরো ডাক পেয়েছেন ম্যাসন গ্রীনউড ও মার্কোন রাশফোর্ড। সাউথগেটের বিবেচনায় জাতীয় দলে ডাক পাওয়া সিটির খেলোয়াড়রা হলেন কাইল ওয়াকার, ফিল ফোডেন ও রাহিম স্টার্লিং।

     

    প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু হবার আগেই ইংল্যান্ডের ম্যাচগুলো রয়েছে। ম্যানচেস্টার দুটি দলেরই দীর্ঘ মৌসুমের প্রথম সপ্তাহেই লিগে মাঠে নামতে হবে। কিন্তু আগামী মাসে দুটি আন্তর্জাতিক ম্যাচকে সামনে রেখে এই দুই ক্লাবের খেলোয়াড়দের অন্তর্ভুক্ত না করার কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না সাউথগেট।

     

    এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি যদি ক্লাব ম্যানেজার হতাম তবে আমি এই সময়টা নিয়ে মোটেই সন্তুষ্ট হতে পারতাম না। আমি মনে করি এই দুটি বড় ক্লাবের মধ্যেই আমার সব আন্তর্জাতিক তারকারা ভরে আছে। সে কারনেই বাধ্য হয়েছি এই দুই ক্লাব থেকেই বেশিরভাগ খেলোয়াড় বাছাই করতে। বিষয়টি তারাও অন্য যেকোনো ক্লাবের থেকেই ভালভাবে বুঝতে পারবে। কিন্তু সবাই জানে এবারের পরিস্থিতি মোটেই স্বাভাবিক না। একটি মৌসুম শেষ না হতেই আরেকটি শুরু হয়ে যাচ্ছে। খেলোয়াড়রা পর্যাপ্ত বিশ্রাম বা প্রস্তুতি কোনটারই সুযোগ পাচ্ছে না।’

     

    করোনা মহামারীর কারণে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পিছিয়ে যাওয়ায় ২০২০-২১ মৌসুমের ক্যালেন্ডারও বেশ কঠিনভাবে নির্দিষ্ট করা হয়েছে। এজন্য শীতকালীন বিরতিও কমিয়ে আনা হয়েছে। আন্তর্জাতিক বিরতির তুলনায় এই বিষয়টি খেলোয়াড় ও ক্লাবের ওপর বেশি প্রভাব ফেলবে বলে সাউথগেট মনে করেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...