সিডনি টেস্টের প্রথম দিনে ইংলিশদের সংগ্রহ ২৩৩/৫ – BD Sports 24
  • সিডনি টেস্টের প্রথম দিনে ইংলিশদের সংগ্রহ ২৩৩/৫

    January 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ০৪ জানুয়ারি: অ্যাশেজ টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচটি আজ থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হয়েছে। প্রথম দিন বৃষ্টির কারণে দুই ঘণ্টা পরে খেলা শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো-রুট। প্রথম দিন শেষে ৮১.৪ ওভার মোকাবেলায় ৫ উইকেটে ২৩৩ রান করেছে ইংল্যান্ড।

    ২৮ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ডান-হাতি অসি পেসার প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে পেইনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন মার্ক স্টোনম্যান। ২৪ রান করেন তিনি। এরপর অ্যালিস্টার কুকের সাথে জুটি বাধেন জেমস ভিন্স। দ্বিতীয় উইকেটে এই দুই ইংলিশ ক্রিকেটার ৬০ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। এই জুটিও ভাঙেন প্যাট কামিন্স। ২৫ রান করা জেমস ভিন্সকে উইকেটরক্ষক পেইনের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন প্যাট কামিন্স।

    দলীয় ৯৫ রানে ওপেনার অ্যালিস্টার কুক আরেক অসি পেসার জস হ্যাজেলউডের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দিলে তৃতীয় উইকেট হারায় সফরকারীরা। কুক ৩৯ রানের বেশি এগুতে পারেননি। এরফলে মাত্র ৫ রানের জন্য ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি তিনি।

    ৯৫ রানে তিন উইকেট হারিয়ে অনেকটা কোণঠাসা হয়ে পড়ে ইংল্যান্ড। কিন্তু চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক জো-রুট ও ডেভিড মালান দেখেশুনে অসি বোলারদের মোকাবেলা করে ১৩৩ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। অসি পেসার স্টার্কের বলে শন মার্শের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৮৩ রান। তার ১৪১ বলের ইনিংসে ৮টি চারের মার রয়েছে। এদিন জো-রুট ক্যারিয়ারের ৩৬তম অর্ধশত রানের দেখা পান। ১৭ রানের জন্য ১৪তম সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তিনি। জো-রুট যখন আউট হন দলীয় রান তখন ২২৮।

    এরপর আর মাত্র ৫ রান যোগ করতেই ইংলিশ উইকেটরক্ষক জনি বেয়ারস্টো হ্যাজেলউডের বলে উইকেটের পেছনে পেইনের তালুবন্দী হলে পঞ্চম উইকেটের পতন ঘটে ইংল্যান্ডের। বেয়ারস্টো ৫ রানের বেশি এগুতে পারেননি। বেয়ারস্টোর আউট হওয়ার মধ্য দিয়ে প্রথম দিনের খেলার ইতি টানেন আম্পায়ারদ্বয়। প্রথম দিন শেষে ডেভিড মালান ৫৫ রানে অপরাজিত রয়েছেন। এদিন ক্যারিয়ারের পঞ্চম অর্ধশত রান পূর্ণ করেন মালান।

    সিডনি টেস্টের প্রথম দিনে পেসারদের দাপট লক্ষ্য করা গেছে। পতন হওয়া ৫ উইকেটের সবকটিই ঝুলিতে নিয়েছেন অসি পেসাররা। এর মধ্যে প্যাট কামিন্স ও জস হ্যাজেলউড দুটি করে এবং মিচের স্টার্ক নেন একটি উইকেট।

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৩৩/৫ (৮১.৪ ওভার) (স্টোনম্যান ২৪, ভিন্স ২৫, কুক ৩৯, জো-রুট ৮৩, ডেভিড মালান ৫৫*; প্যাট কামিন্স ২/৪৪, হ্যাজেলউড ২/৪৭, স্টার্ক ১/৬৩।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা