সিডনি টেস্টে ১৩৩ রানের লিড নিয়েছে অস্ট্রেলিয়া – BD Sports 24
  • সিডনি টেস্টে ১৩৩ রানের লিড নিয়েছে অস্ট্রেলিয়া

    January 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ০৬ জানুয়ারি: সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪ উইকেটে ৪৭৯ রান স্কোরবোর্ডে জমা করেছে। ফলে ১৩৩ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। উল্লেখ্য, ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৪৬ রানে অলআউট হয়।

    দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহে ছিল ২ উইকেটে ১৯৩ রান। উসমান খাজা ৯১ এবং অধিনায়ক স্টিভেন স্মিথ ৪৪ রানে অপরাজিত ছিলেন। এ অবস্থায় তৃতীয় দিনের খেলা শুরু করেন এই দুই অসি ব্যাটসম্যান। ইংলিশ বোলারদের পাত্তা না দিয়ে তৃতীয় উইকেট জুটিতে ১৮৮ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হয় এই জুটি। অধিনায়ক স্টিভেন স্মিথ ক্যারিয়ারের ২৩তম অর্ধশতকের দেখা পান এদিন। ১৫৮ বল মোকাবেলায় ৫টি চারের সাহায্যে ৮৩ রান করেন স্মিথ।

    চতুর্থ উইকেট জুটিতে উসমান খাজা শন মার্শকে সাথে নিয়ে ১০১ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। উসমান খাজা ৩৮১ বল মোকাবেলায় ১৮টি চার ও এক ছক্কায় ১৭১ রান করে আউট হন। এদিন টেস্টে ষষ্ঠ শতকের দেখা পান উসমান খাজা।

    পঞ্চম উইকেট জুটিতে দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শ ১০৪ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন। শন মার্শ ২০৭ বলে ১০টি চারের সাহায্যে ৯৮ রানে অপরাজিত রয়েছেন। এদিন ক্যারিয়ারের ১০ম অর্ধশতকের দেখা পান তিনি। ষষ্ঠ শতক থেকে মাত্র ২ রান দূরে রয়েছেন তিনি। অপর ব্যাটসম্যান মিচেল মার্শ ৮৭ বলে ৯ বাউন্ডারি ও দুই ছক্কায় ৬৩ রানে অপরাজিত রয়েছেন। মিচেল মার্শ এদিন তৃতীয় ফিফটি পূর্ণ করেন। তৃতীয় দিন শেষে ১৫৭ ওভার মোকাবেলায় অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে জমা করে ৪ উইকেটে ৪৭৯ রান।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৪৬/১০ (১১২.৩ ওভার) (স্টোনম্যান ২৪, ভিন্স ২৫, কুক ৩৯, জো-রুট ৮৩, ডেভিড মালান ৬২, মইন আলী ৩০, টম কারান ৩৯, স্টুয়ার্ট ব্রড ৩১; প্যাট কামিন্স ৪/৮০, হ্যাজেলউড ২/৬৫, স্টার্ক ২/৮০)।

    অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪৭৯/৪ (১৫৭ ওভার) (ওয়ার্নার ৫৬, উসমান খাজা ১৭১, স্মিথ ৮৩, শন মার্শ ৯৮*, মিচেল মার্শ ৬৩*; অ্যান্ডারসন ১/৫২, ব্রড ১/৭০, মইন আলী ১/১২৫, ক্রেন ১/১৩৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা