সিদ্ধান্ত ছাড়াই মেসির বাবা ও বার্সা সভাপতির বৈঠক শেষ – BD Sports 24
  • সিদ্ধান্ত ছাড়াই মেসির বাবা ও বার্সা সভাপতির বৈঠক শেষ

    September 3rd, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ৩ সেপ্টেম্বর: কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে লিওনেল মেসির বাবা ও ক্লাব বার্সেলোনা সভাপতির মধ্যকার বহু প্রতিক্ষিত বৈঠক। দেড় ঘণ্টার বৈঠকে নিজেদের অবস্থানে অনঢ় ছিলো বার্সা কর্তৃপক্ষ। অপরদিকে মেসির ফ্রি ট্রান্সফারের প্রস্তাব তুলে ধরেন তার পিতা হোর্হে মেসি। তবে, সেটি প্রত্যাখ্যান করে দুই বছরের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে বার্সা।

     

    ধারণা করা হচ্ছিলো মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি ও ক্লাব বার্সেলোনার সভাপতি হোসে মারিয়া বার্তোমেউয়ের কাছ থেকেই চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসবে। কিন্তু, রোজারিও থেকে বার্সেলোনায় ভ্রমণের ঝক্কি একরকম বৃথাই গেছে হোর্হের। দেড় ঘন্টার মিটিংয়ে ছিলেন লিও’র ভাই ও উপদেষ্টা রদ্রিগো মেসিও। আর বার্তোমেউয়ের সঙ্গে ছিলেন বার্সা পরিচালক হাভিয়ের বোর্দাস।

     

    বৈঠকে বার্তোমেউ কড়া কড়া কথাই শুনিয়েছেন বলে দাবী স্থানীয় গণমাধ্যমের। এমনকি ট্র্যান্সফারের ব্যাপারে কোনোরকম ছাড় দেবেনা বলেও জানিয়ে দিয়েছে তারা।

     

    এতে মলিন চেহারা নিয়ে ফিরে গেছেন মেসি পরিবারের সদস্যরা। ক্লাবে প্রবেশের সময় গণমাধ্যমকে ছোট্ট করে বলা হোর্হের কয়েকটা শব্দেই পরিস্থিতি অনুমান করা যায়। ডিফিসিল। স্প্যানিশ শব্দটার বাংলা অর্থ দাঁড়ায়- কঠিন। কাতালোনিয়ায় আর্জেন্টাইন তারকা থাকছেন কি না, সে প্রশ্নেরই এই নির্লিপ্ত উত্তর হোর্হে মেসির।

     

    বার্সার নতুন প্রস্তাব
    বার্সা সভাপতির সঙ্গে বৈঠকে আবারও আর্জেন্টাইন তারকা মেসির ফ্রি ট্র্যান্সফারের প্রস্তাব তুলে ধরেন পিতা হোর্হে মেসি। তবে, সেটি প্রত্যাখ্যান করে দুই বছরের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে বার্সা।

     

    নিয়মের মারপ্যাঁচ এড়িয়ে যেতে বেশ সাবধানী লিওনেল মেসি পক্ষ। বুরোফ্যাক্সে বুঝিয়ে দিয়েছিলেন, কাগজে-কলমে ফাঁক রাখতে চান না। ক্লাব বার্সেলোনাও গোঁ ধরেছে। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ক্লাব ছাড়ার ইচ্ছে পূরণে বার্সার ব্যাংক অ্যাকাউন্টে ট্র্যান্সফার করতে হবে ৭০০ মিলিয়ন ইউরো।

     

    অনুশীলনে যোগ না দেয়ায় মেসির ক্ষতি
    গত রোববার থেকে শুরু হওয়া বার্সেলোনার অনুশীলনে যোগ দেননি লিওনেল মেসি। এমনকি করোনাভাইরাস টেস্ট করাতেও যাননি তিনি। যোগ না দেয়ায় কাটতে পারে তার বেতন।

     

    চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত যত দিন না মেসি বার্সেলোনার অনুশীলনে যোগ দেবেন, তত দিন তাঁর বেতন কেটে নেওয়া হতে পারে। মেসির প্রতিদিনের বেতন এক লাখ ১০ হাজার ইউরো।

     

    এদিকে লা লিগা এক বিবৃতিতে জানিয়েছে, ট্রান্সফার ফি দেওয়া ছাড়া মেসি যেতে পারবেন না কোথাও। তাঁকে অন্য ক্লাবে যেতে হলে ৭০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হবে। মেসিকে দলে নিতে চায় ম্যানচেস্টার সিটি। তবে তারা এখনো বার্সেলোনার সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

     

    রিয়াল তারকাদের মিশ্র প্রতিক্রিয়া
    লিওনেল মেসি বার্সেলোনা ছাড়লে রিয়াল মাদ্রিদেরই লাভ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার শক্তি কমে যাবে। তাই মাদ্রিদ তারকা টনি ক্রুস চাইছেন, ন্যু-ক্যাম্প ছেড়ে ম্যানচেস্টার সিটিতে চলে যাক মেসি।

     

    চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বাজে হারের পর ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। কিন্তু রিলিজ ক্লজ জটিলতায় ঝুলে আছে আর্জেন্টাইন তারকার ভবিষ্যৎ।

     

    নতুন মৌসুমে মেসির সম্ভাব্য ক্লাব হিসেবে ম্যানচেস্টার সিটির নাম আসছে সবার আগে। রিয়াল তারকা ক্রুসও সিটির জার্সিতে মেসিকে দেখতে চান। তিনি বলেণ,‘ যদি এ রকম খেলোয়াড় প্রতিপক্ষ দলে আর না খেলে, তাহলে ধরে নিতে পারেন আমরা এটাকে খারাপ বিষয় মনে করব না। বার্সেলোনা থেকে মেসির দূরে থাকার অর্থ হচ্ছে, তারা একটি অস্ত্র হারাবে। আমি মনে করি না, সে রিয়াল মাদ্রিদে আসবে।’

     

    যদিও ক্রুসের সতীর্থ সার্জিও রামোস চাইছেন বার্সাতেই থাকুক মেসি। তিনি বলেন,‘ নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার পূর্ণ অধিকার মেসির আছে। তবে স্পেনের ফুটবল ও বার্সেলোনার জন্য আমি চাইব- সে যেন থেকে যায়।’

     

    এদিকে লিওনেল মেসির বার্সেলেনা ছেড়ে চলে যাওয়া ‘লিগের জন্য বড় ক্ষতি’ বলে মনে করেন রিয়ালের আরেক তারকা লুকা মড্রিচ। তিনি বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পরও এমনই ক্ষতি টানতে হয়েছে। তবে এখন অতীত টেনে লাভ নেই। এটি ফুটবল, এটি এমনই।’

     

    এই পর্যন্ত ২১বার লিওনেল মেসিকে মোকাবেলা করেছেন মড্রিচ। ২০০৮ সালের পর রোনালদো ছাড়া একমাত্র তিনিই মেসিকে হারিয়ে ব্যালন ডি’অর খেতাব লাভ করেছেন।

     

    বার্তা সংস্থা এএফপিকে দেয়া সাক্ষাৎকারে মড্রিচ বলেন,‘ মেসি যদি চলে যায় তাহলে সেটি হবে লা লীগার মর্যাদায় বিশাল আঘাত। তবে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। অন্য খেলোয়াড়রা তারকা হয়ে উঠবে।
    রোনালদো যখন চলে গিয়েছিল, একই অবস্থাই হয়েছিল। তাকে ছাড়া রিয়াল মাদ্রিদের জীবন যেন যায় যায়। এখন বার্সেলোনারও একই অবস্থা। একই সঙ্গে লা লীগাও মেসিকে হারাবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...