সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ – BD Sports 24
  • সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ

    July 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গায়ানা, ২৬ জুলাই: শ্বাসরুদ্ধকর দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী বাংলাদেশকে ৩ রানে হারিয়ে সিরিজে সমতা এনেছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের কাছাকাছি গিয়েও জয়লাভে ব্যর্থ হয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের করা ২৭১ রানের জবাবে বাংলাদেশের ইনিংস ৬ উইকেটে ২৬৮ রান থেমে গেলে ৩ রানে জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ।

    শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৮ রান। উইকেটে ছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহীম ও মোসাদ্দেক হোসেন সৈকত। শেষ ওভারটি করতে আসেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। হোল্ডার প্রথম বলেই বিদায় করে দেন মুশফিকুর রহীমকে। হোল্ডারের ফুল টসের বলটি মিড উইকেটে ক্যাচ তুলে দেন মুশফিকুর রহীম। যা কেমু পলকে ধরতে মোটেও বেগ পেতে হয়নি। ষষ্ঠ উইকেটের পতন ঘটে বাংলাদেশের। সেইসাথে হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। মুশফিকুর রহীম ক্যারিয়ারের ২৯তম ফিফটির সাহায্যে ৬৮ রান করে আউট হন। তার ৬৭ বলের ইনিংসে ৫টি চার ও একটি ছক্কার মার ছিল।

    শেষ ৫ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন পড়ে ৮ রান। কিন্তু হোল্ডারের দ্বিতীয় ও তৃতীয় বলে কোনো রান নিতে পারেননি মোসাদ্দেক। চতুর্থ বলে ২ রান নেন। পঞ্চম বলে নেন ১ রান। জিততে হলে শেষ বলে বাংলাদেশের দরকার ৫ রান। স্ট্রাইকে তখন অধিনায়ক মাশরাফি। কিন্তু হোল্ডারের শেষ বলে ১ রানের বেশি নিতে না পারায় ৩ রানে হেরে যায় বাংলাদেশ।

    ৩২ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেটে সাকিব-তামিম ৯৭ রানের পার্টনারশিপ গড়েন। তামিম ক্যারিয়ারের ৪২তম ফিফটির সাহায্যে ৫৪ রান করে আউট হন। সাকিব ক্যারিয়ারের ৩৯তম ফিফটির দেখা পান আজ। ৫৬ রান করেন সাকিব।

    চতুর্থ উইকেটে মুশফিক-মাহামুদুল্লাহ ৮৭ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। মাহামুদুল্লাহ ব্যক্তিগত ৩৯ রানে দুর্ভাগ্যজনক রান আউট হয়ে বিদায় নেন। এছাড়া এনামুল ২৩, সাব্বির ১২ রান করে আউট হন। মোসাদ্দেক ৩ এবং মাশরাফি ১ রানে অপরাজিত থাকেন।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে জেসন হোল্ডার, কেমু পল, দেবেন্দ্র বিশু, জোসেফ এবং নার্স একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মিডল অর্ডার ব্যাটসম্যান সিমরন হেটমেয়ারের শতরানের ওপর ভর করে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৪৯.৩ ওভারে ২৭১ রানে অলআউট হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে গেইল ও এভিন লুইস ২৯ রান যোগ করেন। এভিন লুইস বিদায় নেন ১২ রানে।

    এরপর গেইলও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। তরুণ টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে বিদায় নেন গেইল। ২৯ রান করতে সক্ষম হন গেইল।

    ৪ নম্বরে ব্যাট করতে নেমে বাঁহাতি সিমরন হেটমেয়ারের অসাধারণ ব্যাটিংয়ে মূলত ২৭১ রান সংগ্রহ করে স্বাগতিকরা। হেটমেয়ার ৯৩ বলে ৩টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১২৫ রান করে রান আউট হয়ে সাজঘরে ফিরেন। আজ ক্যারিয়ারের দ্বিতীয় শতরানের দেখা পান তিনি।

    এছাড়া রভম্যান পাওয়েলের ব্যাট থেকে আসে ৪৪ রান। সাই হোপ করেন ২৪ রান।

    বাংলাদেশের বোলারদের মধ্যে পেসার রুবেল হোসেন একাই নেন ৩ উইকেট। এছাড়া মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান দুটি করে এবং মাশরাফি বিন মর্তুজা ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ক্যারিবীয় ব্যাটসম্যান সিমরন হেটমেয়ার।

    আগামী ২৮ জুলাই শনিবার তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা