সিরিজে সমতা আনলো জিম্বাবুয়ে – BD Sports 24
  • সিরিজে সমতা আনলো জিম্বাবুয়ে

    February 11th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সারজাহ, ১১ ফেব্রুয়ারি: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তানের কাছে ১৫৪ রানে হেরেছিল জিম্বাবুয়ে। আজ দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে কাকতালীয়ভাবে ওই একই রানের অর্থাৎ ১৫৪ রানের ব্যবধানে সিরিজে সমান এনেছে জিম্বাবুয়ে।

    টস জেতার পাশাপাশি এদিন ম্যাচও জিতে নিয়েছে জিম্বাবুয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৩৩৩ রানের বড় স্কোর গড়ে জিম্বাবুয়ে। দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ক্যারিয়ারের নবম শতরানের দেখা পান এদিন। ১২১ বলে ৫টি বাউন্ডারি ও ৮টি ছক্কার সাহায্যে ১২৫ রান করে ব্রেন্ডন টেইলর। এছাড়া সিকান্দার রাজা করে ৯২ রান। এদিন ১১তম ফিফটি পূর্ণ করেন তিনি। মাসাকাদজা ৪৮ ও আরভিন ১৪ রান করে আউট হন। ম্যালকম ওয়েলার ২২ রানে অপরাজিত থাকেন।

    আফগান বোলারদের মধ্যে রশিদ খান নেন দুই উইকেট।

    ৩৩৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের তোপের মুখে মাত্র ৩০.১ ওভরে ১৭৯ রানে আফগানিস্তানের ইনিংস গুটিয়ে গেলে ১৫৪ রানে জিতে যায় জিম্বাবুয়ে। ফলে সিরিজে সমতা আনে জিম্বাবুয়ে।

    আফগানিস্তানের পক্ষে দৌলত জাদরান সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রহমত শাহ ৪৩, মোহাম্মদ নবী ৩১, আহমদ শাহজাদ ও মুজিব উর রহমান ১৫ রান করে আউট হন।

    জিম্বাবুয়ের বোলাদের মধ্যে গ্রায়েম ক্রেমার একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া চাতারা তিনটি ও মুজারাবানি দুটি উইকেট নেন।

    ম্যাচসেরা হন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর।

    আগামী ১৩ ফেব্রুয়ারি একই মাঠে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে আফগানিস্তান-জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় বিকেল ৪-৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা