সিরিজে সমতা আনলো ভারত – BD Sports 24
  • সিরিজে সমতা আনলো ভারত

    January 18th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাজকোট, ১৭ জানুয়ারি: রাজকোটে সফরকারী অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সমতা আনলো স্বাগতিক ভারত। ফলে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিলো অস্ট্রেলিয়া।

     

    আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় অস্ট্রেলিয়া। ৮১ বল মোকাবেলা করে সমান রান যোগ করে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ৪৪ বলে ৪২ রান করে আউট হন রোহিত।

     

    এরপর ধাওয়ানের সাথে ১০৩ রানের জুটি গড়েন অধিনায়ক বিরাট কোহলি। সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ফিরেন ধাওয়ান। ১৩টি চার ও ১টি ছক্কায় ৯৬ রান করেন ধাওয়ান। ধাওয়ানের পর ৭ রানে থামেন শ্রেয়ার আইয়ার। ফলে চতুর্থ উইকেটে লোকেশ রাহুলের সাথে ভারতকে ৬৩ বলে ৭৮ রান এনে দেন কোহলি। ৭৬ বলে ৬টি চারে কোহলি ৭৮ রানে বিদায় নিলেও, ভারতকে বড় সংগ্রহ এনে দিয়েছেন ম্যাচসেরা নির্বাচিত হওয়া রাহুল। মারমুখি মেজাজে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫২ বলে ৮০ রান করেন তিনি। এছাড়া রবীন্দ্র জাদেজার ১৬ বলে অপরাজিত ২০ রানের কল্যাণে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪০ রানের পাহাড় গড়ে ভারত। অস্ট্রেলিয়ার স্পিনার এডাম জাম্পা ৫০ রানে ৩ উইকেট নেন।

     

    জবাবে শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। ১৫ রান করে ফিরেন ওয়ার্নার। এরপর অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৩৩ ও মার্নাস লাবুশেনের ৪৬ রানের সাথে দু’টি মূল্যবান জুটি গড়েন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। ফিঞ্চের সাথে ৬২ ও লাবুশেনের সাথে ৯৬ রান যোগ করেন স্মিথ। এতে লড়াইয়ে টিকে ছিলো অস্ট্রেলিয়া। ফিঞ্চ ৩৩ ও লাবুশেনে ৪৬ রানে আউট হন। তবে এক প্রান্ত আগলে সেঞ্চুরির পথেই ছিলেন স্মিথ। কিন্তু দুভার্গ্য তার। ভারতের স্পিনার কুলদীপের শিকার হয়ে ৯৮ রানে আউট হন তিনি। ৯টি চার ও ১টি ছক্কায় ১০২ বলে নিজের ইনিংসটি সাজান স্মিথ।

     

    সাবেক দলপতির বিদায়ের পর অস্ট্রেলিয়ার হাল পরের দিকের ব্যাটসম্যানরা ধরতে পারেননি। তাই ৫ বল বাকি থাকতে ৩০৪ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ভারতের মোহাম্মদ সামি ৭৭ রানে ৩ উইকেট নেন।

     

    ব্যাঙ্গালুরুতে আগামী ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা