সিরিজ হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের – BD Sports 24
  • সিরিজ হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের

    November 24th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ২৪ নভেম্বর: পরাজয় দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ ক্রিকেট দল। ইন্দোরে প্রথম টেস্টে স্বাগতিক ভারতের কাছে ইনিংস ও ১৩০ রানের বড় ব্যবধানে হারের পর কলকাতায় দ্বিতীয় টেস্টে হেরেছে ইনিংস ও ৪৬ রানে। ফলে ভারতের কাছে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

    কলকাতায় দিবা-রাত্রির টেস্টে ভারতীয় পেসারদের দাপটে ব্যাট হাতে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ১৯৫ রানে। কলকাতা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের পতন হওয়া ১০ উইকেটের সবগুলোই ভাগ করে নেন ভারতের তিন পেসার। এর মধ্যে ইশান্ত শর্মা একাই শিকার করেন ৫ উইকেট। এছাড়া উমেশ যাদব ৩টি ও মোহাম্মদ সামি নেন ২ উইকেট।

     

    দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের উইকেট ভাগ করে নেন দুই পেসার ইশান্ত শর্মা ও উমেশ যাদব। এর মধ্যে উমেশ যাদবের শিকার ৫ উইকেট। ইশান্ত শর্মা নেন ৪ উইকেট। বাকিটি ছিলো রিটায়ার্ড হার্ড।

     

    গতকাল দ্বিতীয় দিনের ৬ উইকেটে ১৫২ রানের সাথে আর মাত্র ৪৩ রান যোগ করতেই অলআউট হয় সফরকারী বাংলাদেশ। ফলে ইনিংস ও ৪৬ রানে হেরে যায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন মিডল অর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

     

    হার দিয়ে সিরিজ শুরু হওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বাংলাদেশের অর্জন ‘শূন্য’-ই থাকলো। অবশ্য বাংলাদেশের মত এখনো টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্টের দেখা পায়নি ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা ৩টি, ওয়েস্ট ইন্ডিজ ২টি ও পাকিস্তান ১টি টেস্ট খেলেছে।

    টেস্ট চ্যাম্পিয়নশীপে ৭ ম্যাচে অংশ নিয়ে সবগুলো জিতে ৩৬০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। শুধুমাত্র টেবিলের শীর্ষেই নয়, অন্যান্য দলগুলোর সাথে ভারতের পয়েন্টের ব্যবধানও ব্যাপক পার্থক্য। দ্বিতীয়স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১৬। ইতোমধ্যে ৬টি টেস্ট খেলে ফেলেছে অসিরা।

     

    ম্যাচ সেরা ও সিরিজ সেরা হন ভারতীয় পেসার ইশান্ত শর্মা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...