সিলেটকে ২১২ রানের টার্গেট দিল চিটাগাং – BD Sports 24
  • সিলেটকে ২১২ রানের টার্গেট দিল চিটাগাং

    November 24th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৪ নভেম্বর: সিলেট সিক্সার্স এবং চিটাগাং ভাইকিংস দুই দলেরই একটি জায়গায় মিল রয়েছে। সেটি হল এই দুই দল ঢাকা পর্বে কোনো জয় পায়নি। দুই দলই জয় না পেলেও বৃষ্টির কল্যাণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় একটি করে পয়েন্ট পেয়েছে।

    এ ম্যাচে নামার আগে সিলেট ৮ খেলায় ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এবং চিটাগাং ভাইকিংস ৬ খেলায় ৩ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে।

    টস হেরে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২১১ রান করে চিটাগাং ভাইকিংস। ফলে জয়ের জন্য সিলেটের দরকার ২১২ রান।

    শুরুটা ভালো না হলেও ৫ নম্বরে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের ক্রিকেটার সিকান্দার রাজার ৯৫ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে ২১১ রানের বড় সংগ্রহ দাঁড় করা চিটাগাং। ৪৫ বলে ৯টি চার ও ৬টি বিশাল ছক্কার সাহায্যে তার ইনিংসটি সাজান সিকান্দার রাজা। এছাড়া ওপেনার লুক রঞ্চির ২৫ বলে ৪১ ও স্টিয়ান ভ্যান জাইলের ২৬ বলে ৪০ রান উল্লেখযোগ্য।

    ২৬ রানে বিদায় নেন ওপেনার সৌম্য সরকার। মাত্র ১ রান করে তিনি। ৩৬ রানে সাজঘরে ফেরত যান ওয়ানডাউনে নামা এনামুল হক। ৩ রানের বেশি এগুতে পারেননি এনামুল। ব্যক্তিগত ৪১ রানে আউট হন লুক রঞ্চি। দলীয় রান তখন ৬৫। চতুর্থ উইকেট জুটিতে ভ্যান জাইল ও সিকান্দার রাজা মাত্র ৬.৪ ওভার মোকাবেলায় ৭৩ রানের পার্টনারশিপ গড়ে বড় স্কোরের জানান দেন। ভ্যান জাইল ২৬ বলে চারটি চার ও ও দুটি ছক্কায় ৪০ রান করে আউট হন।

    এরপর সিকান্দার রাজা নাজিবুল্লাহ জাদরানকে সাথে নিয়ে ৬.৩ ওভার মোকাবেলায় ৬৮ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। ১৯.২ ওভারে চিটাগাং ততক্ষণে পৌঁছে যায় ২০৬ রানে। ৯৫ রান করে আউট হন সিকান্দার রাজা। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। তবে এটি বিপিএলের এবারের আসরের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। শেষদিকে নজিবুল্লাহ জাদরান ১৬ বলে অপ: ১৯ এবং রিসি ৪ রানে অপরাজিত থাকলে ২০ ওভারে ২১১ রান করে চিটাগাং। এটিও এবারের আসরের দলীয় সর্বোচ্চ স্কোর। সিলেট সিক্সার্স চিটাগাং ভাইকিংস-এর বিপক্ষে সিলেটে করা ৬ উইকেটে ২০৫ রানই ছিলো দলীয় সর্বোচ্চ স্কোর।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা