সিলেটে মাহা প্রথম বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধন – BD Sports 24
  • সিলেটে মাহা প্রথম বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধন

    January 17th, 2018

    সিলেট বিভাগীয় প্রতিনিধি
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সিলেট, ১৭ জানুয়ারি: সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির পরিচালনায় সিলেটের স্বনামধন্য ১০টি ক্লাবের অংশগ্রহণে ‘মাহা প্রথম বিভাগ ক্রিকেট লিগ ২০১৭-২০১৮’ এর শুভ উদ্বোধন ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার সকাল ৯.০০ ঘটিকায় সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।
    প্রথম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সভাপতি আব্দুর রকিব-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান ও উক্ত লিগের শুভ উদ্বোধন ঘোষণা করেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ রাহাত আনোয়ার।


    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রথম বিভাগ ক্রিকেট লিগ কমিটির সম্পাদক এ.টি.এম ইকরাম।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও অনির্বান ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাবির চৌধুরী জাবু, হোয়াইট মোহামেডান স্পোর্টিং ক্লাবের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক ডাঃ আরিফ আহমদ মোমতাজ রিফা, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য সমর চৌধুরী ও মাসুক আহমদ, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রিকেট কমিটির সম্পাদক সৈয়দ তকরিমুল হাদী কাবী, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী, জেলা ক্রিকেট কমিটির সদস্য আলী ওয়াসিক উজ্জ জামান চৌধুরী অনি, প্রথম বিভাগ ক্রিকেট লিগ কমিটির সহকারী সম্পাদক এহিয়া আহমদ সুমন, ক্রীড়া সংগঠক আক্কাছ উদ্দিন আক্কাই, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ কমিটির সহকারী সম্পাদক তপন কুমার মালাকার, ক্রিকেট কোচ রানা মিয়া, আম্পায়ার আশরাফ হোসেন আরমান ও জামিল আহমদ দুলাল, স্কোরার আরাফাত খান ইয়ামিন প্রমুখ।
    উদ্বোধনী দিনের খেলায় জিমখানা ক্লাব ১০ উইকেটে হোয়াইট মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে বিজয়ী হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সচিব বিপুল চন্দ্র তালুকদার। উক্ত লিগের কোস্পন্সর লতিবুন্নেছা টাওয়ার।
    উদ্বোধনী খেলায় জিমখানা ক্লাব টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় এবং হোয়াইট মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায়। হোয়াইট মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্যাটিং করতে নেমে ২৯ ওভার ৪ বল খেলে সব উইকেট হারিয়ে ৬৪ রান সংগ্রহ করেন। ক্লাবের পক্ষে বিপ্লব ১৫, বদরুল আলম ১৩ ও ফয়সল অপরাজিত ১৩ রান সংগ্রহ করেন এবং জিমখানা ক্লাবের পক্ষে কামরুল ৪ উইকেট, আবু বকর ২ উইকেট, সফর আলী ও নাঈম ১টি করে উইকেট লাভ করেন।
    জবাবে জিমখানা ক্লাব ১৬ ওভার ৩ বল খেলে কোন উইকেট না হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে। ক্লাবের পক্ষে গালিব অপরাজিত ৪৯ রান ও ইয়াহসিন অপরাজিত ১৪ রান করেন।


    উদ্বোধনী খেলায় ম্যান অব দ্য ম্যাচ মনোনীত হন জিমখানা ক্লাবের খেলোয়াড় কামরুল (০৮-০৩-১২-০৪)। ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ক্রিকেটার ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য সুমাত নুরী চৌধুরী জুয়েল।

    আগামীকালের খেলা (১৮.০১.২০১৮)
    বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্র বনাম ওয়ান্ডারার্স ক্লাব
    খেলা আরম্ভের সময় : সকাল ০৯.০০ ঘটিকা
    ভেন্যু : সিলেট জেলা স্টেডিয়াম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা