সিলেট পর্ব শেষে সবচেয়ে বেশি রান থারাঙ্গার বেশি উইকেট প্লাংকেটের – BD Sports 24
  • সিলেট পর্ব শেষে সবচেয়ে বেশি রান থারাঙ্গার বেশি উইকেট প্লাংকেটের

    November 9th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০৯ নভেম্বর: গত ৪ নভেম্বর থেকে বিপিএলের পঞ্চম আসর শুরু হয়েছে সিলেট পর্ব দিয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ পর্বে মোট খেলা হয়েছে ৮টি।

    ব্যাটিং-এ সিলেট পর্বে বিদেশি ক্রিকেটারদের দাপট পরিলক্ষিত হয়েছে। দেশি ক্রিকেটাররা রান খরায় ভুগেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন সিলেট সিক্সার্স-এর লঙ্কান ক্রিকেটার উপল থারাঙ্গা।৪ ম্যাচে তিন ফিফটিতে থারাঙ্গা করেছেন ১৯৬ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেট সিক্সার্স-এর ক্যারিবীয় ক্রিকেটার আন্দ্রে ফ্লেচার। এক ফিফটিতে তার রান ১৫১। তৃতীয় সর্বোচ্চ রান করেছেন চিটাগাং ভাইকিংস-এর কিউই ক্রিকেটার লুক রঞ্চি। ২ ম্যাচে তিনি করেছেন ১১৮ রান।

    দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন রংপুর রাইডার্সের মোহাম্মদ মিথুন। ২ ম্যাচে তার রান ৬৯। দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেট সিক্সার্স-এর অধিনায়ক নাসির হোসেন। ৪ ম্যাচে তার রান ৬৫।

    সিলেট পর্বে সবচেয়ে বেশি উইকেট পেয়েছে বিদেশি ক্রিকেটার লিয়াম প্লাংকেট। সিলেট সিক্সার্স-এর এই ইংলিশ ক্রিকেটার ৩ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। তবে ব্যাটিং-এ দেশি ক্রিকেটাররা সফলতা না পেলেও বোলিং-এ সফলতার মুখ দেখেছেন দেশি বোলাররা। ৪ ম্যাচে ৫ উইকেট শিকার করে দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেটের তাইজুল। সমসংখ্যক ম্যাচে ৫ উইকেট শিকার করে সিলেটের আবু হায়দার রনি রয়েছেন তৃতীয় স্থানে।

    এছাড়া সিলেট পর্বে এক ম্যাচে তিন উইকেট শিকার করা ৬ বোলারের ৫ জনই দেশি ক্রিকেটার। এরা হলেন তাইজুল ইসলাম (৩/১৯), আবুল হাসান (৩/২২), মোহাম্মদ সাইফুদ্দিন (৩/২৪),আবু হায়দার রনি (৩/১৩) এবং তাসকিন আহমেদ (৩/৩১)। বিদেশি ক্রিকেটারের মধ্যে কেবল প্লাংকেট এক ম্যাচে তিন উইকেট নিয়েছেন (৩/২৯)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা