সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইডেন – BD Sports 24
  • সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইডেন

    July 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সেন্ট পিটার্সবার্গ, ৩ জুলাই: দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ‘এফ’ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন সুইডেন ‘ই’ গ্রুপ রানার্স আপ সুইজারল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। এর ফলে ১৯৯৪ সালের পর প্রথমবারের মতো আবারও কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো সুইডেন।

    দুই দলের মধ্যকার খেলাটির প্রথমার্ধ শেষ ০-০ সমতায়। ৬৬ মিনিটে এমিল ফর্সবার্গ সুইডেনের হয়ে জয়সূচক গোলটি করেন (১-০)।

    সুইজারল্যান্ড গোল পরিশোধের অনেকগুলো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ফলে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে সুইসদের। সেইসাথে চতুর্থবারের মতো কোয়ার্টার ফাইনালে যাওয়া হলো না সুইজারল্যান্ডের। সুইজারল্যান্ড ১৯৯৪, ২০০৬ ও ২০১৪ সালে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল।

    শেষ মুহূর্তে অর্থাৎ ৯০+৫ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড। এ সময় সুইজারল্যান্ডের ডিফেন্ডার মাইকেল ল্যাং সুইডেনের বদলি খেলোয়াড় মার্টিন অলসনকে পেনাল্টি সীমানার সামান্য বাইরে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান এবং মাইকেল ল্যাংকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। পরে রিভিউতে অবশ্য পেনাল্টি বাতিল হয়ে ফ্রি-কিক পায় সুইডেন।

    সুইডেনের টয়ভুনেন-এর নেয়া ফ্রি কিক সুইজারল্যান্ডের গোলরক্ষক ফিস্ট করে প্রতিহত করে নিশ্চিত গোল থেকে দলকে রক্ষা করেন। এরপরই রেফারি খেলার শেষ বাঁশি বাজালে উল্লাসে ফেটে পড়ে সুইডেনের খেলোয়াড়-কর্মকর্তা ও সমর্থকরা।

    সুইডেন আগামী ৭ জুলাই শনিবার রাত ৮.০০টায় সামারায় কলম্বিয়া ও ইংল্যান্ডের মধ্যকার বিজয়ী দলের সাথে কোয়ার্টার ফাইনালে লড়বে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা