সুইডেনের হেড কোচ জন্টি রোডস – BD Sports 24
  • সুইডেনের হেড কোচ জন্টি রোডস

    September 10th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    স্টকহোম, ১০ সেপ্টেম্বর: সুইডেন জাতীয় দলের প্রধান কোচ হিসেবে চুক্তিতে সই করেছেন সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডস। আগামি নভেম্বরে সুইডেন জাতীয় দলের দায়িত্ব নেবেন প্রোটিয়া ডানহাতি এই সাবেক ব্যাটসম্যান।

     

    সুইডিশ ক্রিকেট ফেডারেশন আজ এক বিবৃতিতে বলেছে দেশের জুনিয়র ক্রিকেট এবং ক্রিকেটের উন্নয়নে বিনিয়োগের জন্য বোর্ডের বিস্তৃত পরিকল্পনার একটি অংশ জন্টি রোডসকে হেড কোচ হিসেবে নিয়োগ।

     

    বিবৃতিতে আরো বলা হয়, সুইডেনে গত দুই বছরে ক্রিকেটের মান ৩০০ শতাংশ বৃদ্ধি পাওয়ায় ক্রিকেট এখন দেশটিতে দ্বিতীয় দ্রুত বর্ধমান খেলা।

     

    চুক্তি স্বাক্ষরের পর জন্টি রোডস বলেন, “আমি আমার পরিবারের সাথে সুইডেনে স্থানান্তরিত হয়ে সুইডিশ ক্রিকেট সম্প্রদায়ের সাথে একসাথে কাজ করতে পেরে সত্যিই উচ্ছ্বসিত। এই সুযোগটি উপযুক্ত সময়ে এসেছে এবং আমি সম্পূর্ণ নতুন পরিবেশে আমার শক্তি বিনিয়োগ করতে পেরে কৃতজ্ঞ।

     

    সংযুক্ত আরব আমিরাতের আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করা জন্টি রোডস আগামি নভেম্বরে সুইডেন জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেবেন এবং স্টকহোমেই অবস্থান করবেন তিনি।

     

    সুইডিশ ক্রিকেট ফেডারেশনের স্পোর্টস ডিরেক্টর বেন হ্যারেডাইন বলেন, জন্টি রোডস আমাদের খেলোয়াড়দের তুলে ধরার পাশাপাশি খেলার ভবিষ্যতে মানসম্পন্ন কোচিং কাঠামো সুরক্ষিত করতে সহায়ক ভূমিকা পালন করবে। তাকে আমাদের পাশে পেয়ে আমরা খুবই আনন্দিত।”

     

    দক্ষিণ আফ্রিকার হয়ে সাবেক ডানহাতি ব্যাটসম্যান জন্টি রোডস ৫০ টেস্টের ৮০ ইনিংসে করেছেন ২৫৩২ রান। টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ১১৭ রান। সেঞ্চুরি করেছেন ৩টি আর ফিফটি ১৭টি। গড় ৩৫.৬৬।

     

    ওয়ানডেতে আরো বেশি সরব ছিলেন জন্টি রোডস। ২৪৫ ওয়ানডের ২২০ ইনিংসে করেছেন ৫৯৩৫ রান। ওয়ানডেতে সর্বোচ্চ সংগ্রহ ১২১ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন ২টি এবং ফিফটি ৩৩টি। গড় ৩৫.১১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...