সুপার ওভারে দিল্লির কাছে কলকাতার হার – BD Sports 24
  • সুপার ওভারে দিল্লির কাছে কলকাতার হার

    March 31st, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ৩১ মার্চ: টানটান একটা ম্যাচ দেখল দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম। প্রথমে ব্যাট করে কলকাতা ১৮৫ রান করে। রান তাড়া করতে নেমে দিল্লি শেষ বলে ম্যাচ ড্র করে দেয়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে দিল্লি প্রথমে ব্যাট করে ১ উইকেট হারিয়ে ১০ রানে থামে। জবাবে ব্যাট করতে নেমে ৭ রান করে কলকাতা।  দিনের শেষ নায়ক হয়ে ওঠেন রাবাদা। শুরুর নায়ক অবশ্যই পৃথ্বী শ।

    টুর্নামে‌ন্টের শুরুটা দারুণ করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে পর পর দুই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে লিগের শীর্ষে থেকেই দিল্লির বিরুদ্ধে নেমেছিল কলকাতা।

    দিল্লি প্রথম ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাইকে হারিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের কাছে ঘরের মাঠে হারের মুখ দেখতে হয়েছে। তবে এই ম্যাচ অন্য মাত্রা পাচ্ছে আরও একটি কারণে। দিল্লি দল এবার উপদেষ্টা করে নিয়ে গিয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে যে সৌরভের অধিনায়কত্বেই প্রথম আইপিএল খেলেছিল শাহরুখের দল। তার পর অনেক কিছু বদলেছে। কেকেআর ছেড়ে অন্যত্র খেলতে গিয়েছেন সৌরভ। আপাতত তিনি কর্মকর্তা। কিন্তু দিল্লির উপদেষ্টা হয়ে শনিবার রাতে নামলেন কলকাতার বিরুদ্ধে। যে ম্যাচের জন্য মুখিয়ে ছিল ক্রিকেটের ভারত।

    চোটের জন্য দিল্লির বিরুদ্ধে খেলতে পারলেন না কলকাতার ওপেনার সুনিল নারিন। তার জায়গায় এ দিন ক্রিস লিনের সঙ্গে ওপেন করলেন নিখিল নায়েক। টস হেরে দীনেশ কার্তিক বলেন, ‘‘আমরা প্রথমে ব্যাট করতেই চেয়েছিলাম। তাই যেটা হয়েছে ভালই হয়েছে।” প্রথম ওভারে ১২ রান তুলে নেওয়ার পরে কলকাতার রানকে দ্বিতীয় ওভারে আটকে দেন লামিচানে। মাত্র একরান আসে তাঁর ওভারে। তার পরের ওভারেই ফিরিয়ে দেন নিখিল নায়েককে। মাত্র ৭ রান করে এলবিডব্লু আউট হন তিনি। পাঁচ ওভারে কলকাতা ৩০-১।

    নিখিল নায়েকের পর ক্রিস লিন ২০, উথাপ্পা ১১ ও নীতিশ রানা ১ রানে করে ফিরে যান প্যাভেলিয়নে। ৯ ওভারের শেষে কলকাতা ৫৯-৪। ব্যাট করছেন দীনেশ কার্তিক ও সুবমান গিল। কিন্তু ভরসা দিতে পারেননি সুবমান গিল। মাত্র চার রান করে রান আউট হয়ে যান তিনি। দীনেশ কার্তিককে সঙ্গ দিতে নেমেছেন আন্দ্রে রাসেল।

    ১৪ ওভারে গিয়ে ১০০ রানের গণ্ডি পেরতে সক্ষম হল কলকাতা। আবার অসাধারণ আন্দ্রে রাসেল।বাউন্ডারি হাঁকিয়ে হাফ সেঞ্চুরি করে ফেললেন তিনি। ১৭ ওভারের শেষে কলকাতা ১৪৫-৫। ২৮ বলে ৬২ রান করে আউট হলেন আন্দ্রে রাসেল। দীনেশ কার্তিক করলেন ৩৬ বলে ৫০ রান‌। ২০ ওভার শেষে কলকাতা থামল ১৮৫-৮-এ। দিল্লিকে জিততে হলে করতে হবে ১৮৬ রান।

    জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান শিখর ধাওয়ান। ৮ বলে ১৬ রান করে চাওলার বলে রাসেলকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। পাঁচ ওভারের শেষে দিল্লি ক্যাপিটালস ৩৩-১। পৃথ্বী শ হাফ সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিয়ে গেলেন। ফিরে পেলেন নিজের ফর্মও। ৪৩ রান করে আউট হলেন শ্রেয়াস আয়ার। ১২ ওভারে দিল্লি ১১৬-২।

    ১৫ ওভারে দিল্লি ক্যাপিটালস ১৪০-২। রান আর বল সমানে সমানেই নিয়ে এসেছিলেন পৃথ্বী শ। কিন্তু ঋষভ পন্থের জন্য তা বেড়ে যায়। এবং ১১ রান করে আউটও হয়ে যান তিনি। একাই লড়াই করেন পৃথ্বী শ। কিন্তু দুর্ভাগ্য ৫৫ বলে ৯৯ রান করে আউট হয়ে যান পৃথ্বী। ৬ বলে ৬ রান থেকে ম্যাচ যায় ৩ বলে ৩ রানে। ২ বলে ২ রান যখন দরকার তখন আউট হয়ে যান হনুমা বিহারি। শেষ বলে দিল্লির দরকার ছিল ১ রান। একরান নিয়ে ম্যাচ ড্র করে ফেলে দিল্লি। দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে যান ইনগ্রাম।

    সুপার ওভারে গড়ায় ম্যাচ। সুপার ওভারে দিল্লির হয়ে ব্যাট করতে নামলেন ঋষভ পন্থ ও শ্রেয়াস আয়ার। কলকাতার হয়ে বল করছেন প্রসীধ কৃষ্ণা। প্রথম বলে ১ রানের পর দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে আউট হয়ে যান শ্রেয়াস। তিন নম্বরে নামেন পৃথ্বী শ।

    সুপার ওভারে দিল্লি ১০-১। কলকাতা হয়ে ওপেন করতে নামেন আন্দ্রে রাসেল ও দীনেশ কার্তিক। দিল্লির হয়ে বল করতে আসেন রাবাদা। প্রথম বলেই বাউন্ডারি হাঁকান রাসেল। তৃতীয় বলে বোল্ড হয়ে যান রাসেল। তিন নম্বরে ব্যাট করতে আসেন রবি উথাপ্পা। এক বলে পাঁচ রান দরকার ছিল কলকাতার কিন্তু রানই নিতে পারেন কার্তিক। ম্যাচ জিতে নেয় দিল্লি। শুরুর নায়ক পৃথ্বী শ, শেষটা রাবাদার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা