সেঞ্চুরিয়ন টেস্টে প্রথম দিনে দ. আফ্রিকার সংগ্রহ ২৬৯/৬ – BD Sports 24
  • সেঞ্চুরিয়ন টেস্টে প্রথম দিনে দ. আফ্রিকার সংগ্রহ ২৬৯/৬

    January 13th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সেঞ্চুরিয়ন, ১৩ জানুয়ারি: ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি আজ থেকে শুরু হয়েছে সেঞ্চুরিয়নে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করেছে ৬ উইকেটে ২৬৯ রান।

    উদ্বোধনী জুটিতে ডিন এলগার ও এইডেন মার্করাম ৮৫ রানের পার্টনারশিপ গড়েন। ৩১ রান করে অশ্বিনের বলে মুরালি বিজয়ের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ডিন এলগার। দ্বিতীয় উইকেট জুটিতে মার্করাম ও হাশিম আমলা ৫৩ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। এবার সাজঘরে ফিরে যান মার্করাম। সেঞ্চুরি থেকে যখন মাত্র ৬ রান দূরে তখন অশ্বিনের বলে উইকেটের পেছনে পার্থিব প্যাটেলের তালুবন্দী হয়ে বিদায় নেন মার্করাম। এটি তার দ্বিতীয় টেস্ট ফিফটি।

    তৃতীয় উইকেটে হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্স ৫১ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। ২০ রান করা ডি ভিলিয়ার্স ভারতীয় পেসার ইশান্ত শর্মার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। দলীয় ২৪৬ রানে হাশিম আমলার পতনে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। দুর্ভাগ্যজনক রান আউট হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৮২ রান। এদিন ৩৬তম টেস্ট অর্ধশতকের দেখা পান এই প্রোটিয়া মিডল অর্ডার ব্যাটসম্যান।

    এরপর দলীয় ২৫০ রানে কুইন্টন ডি কক ও ২৫১ রানে ফিল্যান্ডার শূন্য রানে ফিরে গেলে ষষ্ঠ উইকেটের পতন ঘটে প্রোটিয়াদের। প্রথম দিন শেষে ৯০ ওভার মোকাবেলায় প্রোটিয়াদের সংগ্রহ দাড়ায় ৬ উইকেটে ২৬৯ রান। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ২৪ ও মহারাজ ১০ রানে অপরাজিত রয়েছেন।

    ভারতের বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া ইশান্ত শর্মা নেন এক উইকেট। বাকি দুটি ছিল রান আউট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১