সেন্ট লুসিয়া টেস্ট ড্র – BD Sports 24
  • সেন্ট লুসিয়া টেস্ট ড্র

    June 19th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সেন্ট লুসিয়া, ১৯ জুন: ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার মধ্যকার সেন্ট লুসিয়া টেস্টটি ড্র হয়েছে। বৃষ্টিবিঘ্নিত টেস্টের ৫ দিনে মোট খেলা হয়েছে ৩৩১.৪ ওভার। দিনে ৯০ ওভার খেলা হলে ৫ দিনে মোট খেলা হওয়ার কথা ছিল ৪৫০ ওভার। সেখানে বৃষ্টির কারণে ১১৮.২ ওভার কম খেলা হয়েছে।
    আজ পঞ্চম দিনে এসে শ্রীলংকা দ্বিতীয় ইনিংসে ৩৪২ রানে অলআউট হলে ২৯৫ রানের লিড নেয় সফরকারী শ্রীলংকা। ফলে জয়ের জন্য স্বাগতিকদের দরকার পড়ে ২৯৬ রান।
    এ অবস্থায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পঞ্চম দিনে ৬০.৩ ওভার মোকাবেলায় ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ১৪৭ রান স্কোরবোর্ডে জমা করলে ম্যাচটি ড্র হয়। ওপেনার ব্রেথওয়েট ১৭২ বল মোকাবেলায় ৫৯ রানে অপরাজিত থাকেন। এছাড়া সাই হোপ ৩৯ রান করে আউট হন। অধিনায়ক জেসন হোল্ডার ১৫ রানে অপরাজিত থাকেন।
    এর আগে টস জিতে প্রথম ইনিংসে শ্রীলংকা অলআউট হয় ২৫৩ রানে। অধিনায়ক দিনেশ চান্দিমাল সর্বোচ্চ ১১৯ রান করেন। এটি তার ১১তম টেস্ট শতক। এছাড়া কুশল মেন্ডিস ৪৫, কুশল পেরেরা ৩২ রান করে আউট হন।
    ক্যারিবীয় বোলারদের মধ্যে শ্যানন গ্যাব্রিয়েল ৫৯ রান খরচায় একাই নেন ৫ উইকেট। এছাড়া কেমার রোচ নেন ৪ উইকেট ও হোল্ডার নেন ১ উইকেট।
    জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ গুণে গুণে ৩০০ রানে অলআউট হলে ৪৭ রানের লিড নেয় ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬১ রান। এছাড়া ডরিচ ৫৫, রোস্টন চেজ ৪১, কাইরন পাওয়েল ২৭ ও ব্রেথওয়েট করেন ২২ রান।
    লঙ্কান বোলারদের মধ্যে লাহিরু কুমারা একাই নেন ৪ উইকেট। এছাড়া রজিথা ৩টি ও সুরঙ্গা লাকমান নেন ২ উইকেট।
    ৪৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শ্রীলংকা ৯১.৪ ওভার মোকাবেলায় ৩৪২ রানে অলআউট হয়। ফলে ২৯৫ রানের লিড নেয় সফরকারীরা। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন কুশল মেন্ডিস। এছাড়া ডিকবেলা ৬২, রুসেন সিলভা ৪৮ ও অধিনায়ক চান্দিমাল ৩৯ রান করে আউট হন।
    ক্যারিবীয় ডানহাতি পেসার শ্যানন গ্যাব্রিয়েল ৬২ রান খরচায় একাই ৮ উইকেট নিজের ঝুলিতে নেন। বাকি দুটি উইকেট নেন কেমার রোচ।
    ম্যাচসেরা হন ডানহাতি ক্যারিবীয় পেসার শ্যানন গ্যাব্রিয়েল।
    এর আগে প্রথম টেস্ট ২২৬ রানে জেতায় তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
    আগামী ২৩ জুন থেকে ব্রিজটাউনে শুরু হবে দিবা-রাত্রির তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা