সেভিয়ায় ফিরছেন র‌্যাকিটিচ – BD Sports 24
  • সেভিয়ায় ফিরছেন র‌্যাকিটিচ

    September 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা: অভিষেক মৌসুমে এসে ত্রিমুকুট জয়। উপরি পাওনা হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে জুভেন্টাসের বিরুদ্ধে গোল করে দলকে জেতানো। বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন। কিন্তু ২০১৯-২০ ট্রফিহীন মৌসুম শেষ করার পর বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তটা নিয়েই ফেললেন ক্রোট মিডফিল্ডার ইভান র‌্যাকিটিচ। তবে নতুন কোনো ক্লাব নয়, পুরনো ক্লাব সেভিয়াতেই ফিরছেন তিনি।

     

    সেভিয়ার হয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হয়েই কাতালোনিয়া ক্লাবে এসেছিলেন র‌্যাকিটিচ। তাই ২০১৯-২০ ফের ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়ার জন্য র‌্যাকিটিচের প্রত্যাবর্তন দারুণ বিষয়। র‌্যাকিটিচ সেভিয়া ছাড়ার পর এভার বানেগা ক্রোট মিডফিল্ডারের জায়গা ভরাট করেছিলেন সেভিয়ায়। কিন্তু আসন্ন মৌসুমে সেভিয়া ছেড়ে বানেগা পাড়ি দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল-শাবাবে। তাই বানেগার শূন্যস্থানে ফের র‌্যাকিটিচকে এনেই চমক দিল তারা।

     

    উল্লেখ্য, ২০১৪ বার্সেলোনায় যোগদানের পূর্বে সেভিয়ার অধিনায়কত্বেরও ব্যাটন ছিল র‌্যাকিটিচের কাঁধে। ১৪৯ ম্যাচে ৩২ গোল করে সেভিয়ায় প্রথম ইনিংস শেষ করেছিলেন র‌্যাকিটিচ। সেভিয়ার হয়ে সাফল্যের ধারা বার্সেলোনাতে এসেও বজায় রাখেন এই ক্রোয়েশিয়ান তারকা। প্রথম মৌসুমে ত্রিমুকুট সহ বার্সার হয়ে ৪টি লা লিগা, ৪টি কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, সুপার কাপসহ সমস্ত মেজর ট্রফিরই স্বাদ পেয়েছেন ইভান। ৩১০ ম্যাচে বার্সেলোনার হয়ে ৩৬টি গোল রয়েছে এই ফুটবলারের নামের পাশে।

     

    জানা গেছে, পুরনো ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তিতে আবদ্ধ হতে চলেছেন র‌্যাকিটিচ। চুক্তি সংক্রান্ত সমস্ত প্রক্রিয়া শেষ। এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। সুসো এবং রডরিগেজকে দলে নেওয়ার পর আসন্ন মৌসুমে র‌্যাকিটিচ তৃতীয় রিক্রুট হতে চলেছেন ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ক্লাবে। মনে করা হচ্ছে সই পর্ব সেরে বায়ার্নের বিরুদ্ধে সুপার কাপে নামতে কোনো অসুবিধা থাকবে না র‌্যাকিটিচের।

     

    রোনাল্ড কোম্যান বার্সায় দায়িত্ব গ্রহণের পর যে চারজনকে বাদের খাতায় রেখেছিলেন, তাঁদের মধ্যে র‌্যাকিটিচ একজন। এরপরেই সেভিয়ায় সঙ্গে চূড়ান্ত কথাবার্তা এগোয় র‌্যাকিটিচের। ইভান র‌্যাকিটিচকে ছাড়া লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল এবং স্যামুয়েল উমতিতিকে তাঁর প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন বার্সার নতুন কোচ কোম্যান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...