সেমিফাইনালে নারী ক্রিকেট দল – BD Sports 24
  • সেমিফাইনালে নারী ক্রিকেট দল

    July 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ জুলাই: আইসিসি ওয়ার্ল্ড টি২০ কোয়ালিফায়ারে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল ৭ উইকেটে পরাজিত করে নেদারল্যান্ডস নারী ক্রিকেট দলকে। ফলে টানা দ্বিতীয় জয়ে গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে সালমা-রুমানারা।

    বাংলাদেশ নারী ক্রিকেট দল প্রথম খেলায় পাপুয়া নিউগিনিকে পরাজিত করেছিল ৮ উইকেটে। ফলে দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ শীর্ষে রয়েছে তারা। আগামী ১০ জুলাই গ্রুপ পর্বের শেষ খেলায় সংযুক্ত আরব আমিরাতের মোকাবেলা করবে বাংলাদেশের মেয়েরা। সেই খেলায় জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে তারা।

    বাংলাদেশের বোলারদের দাপটে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৪২ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস। সর্বোচ্চ ১৫ রান করেন ক্যালিস। এছাড়া হান্নেমা করেন ১৪ রান। বাংলাদেশের বোলারদের দাপটে নেদারল্যান্ডসের ৬ জন ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি।

    রুমানা আহমেদ মাত্র ২ রান খরচায় নেন ৩ উইকেট। ফাহিমা খাতুন ৩ রান খরচায় নেন ৩ উইকেট। পান্না ঘোষ ১৩ রান খরচায় দুটি এবং নাহিদা আক্তার ও সালমা খাতুন একটি করে উইকেট নেন।

    ৪৩ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭.৫ ওভারে ৩ উইকেটে ৪৪ রান স্কোরবোর্ডে জমা করলে ৭ উইকেটে জিতে যায় সালমা-রুমানারা। ওপেনার শামীমা সুলতানার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৪ রান। এছাড়া ফারজানা হক ১১ এবং রুমানা আহমেদ ৪ রানে অপরাজিত থাকেন।

    ম্যাচসেরা হন বাংলাদেশ নারী ক্রিকেট দলের ফাহিমা খাতুন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা