সেমিফাইনালে সিলেট ও রাজশাহী – BD Sports 24
  • সেমিফাইনালে সিলেট ও রাজশাহী

    March 9th, 2018
    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ৯ মার্চ ২০১৮ : সিলেট বিভাগ ও রাজশাহী বিভাগ বাংলাদেশ যুব গেমস ফুটবলের সেমিফাইনালে উঠেছে। আজ ৯ মার্চ শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম কোয়ার্টার ফাইনালে সকালে রাজশাহী ৩-২ গোলে চট্টগ্রাম বিভাগকে পরাজিত করে। পিছিয়ে থেকেও পদ্মাপাড়ের দলটি অসাধারণ এক জয় তুলে নেয়। বিকেলে অপর কোয়ার্টার ফাইনালে খুলনা বিভাগকে ৩-১ গোলে হারিয়েছে সিলেট।
    রাজশাহী ৩-২ চট্টগ্রাম
    ম্যাচের শুরুতেই মাঝমাঠ থেকে বল পেয়ে একাই রাজশাহীর রক্ষণভাগ গুড়িয়ে দিয়ে বল জালে জড়ান চট্টগ্রামের ফারুকুল ইসলাম। চট্টগ্রামের হয়ে দ্বিতীয় গোল করেন জমির উদ্দিন ৩১ মিনিটে। বাম প্রান্তের ক্রসে তিনি এ গোল করেন। ২-০ গোলে পিছিয়ে থেকে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে রাজশাহী। শুধু তাই নয়, প্রথমার্ধের শেষ মুহুর্তে সজিবের কল্যানে তারা ব্যবধান কমিয়ে আনে ২-১ গোলে।
    তবে দাপুটে চট্টগ্রামের বিরতির পর থেকে ছন্দপতন ঘটে। প্রথমার্ধে প্রভাব বিস্তার করা সেই চট্টগ্রামকে খুঁজে পাওয়া যায়নি দ্বিতীয়ার্ধে। রাজশাহীর একের পর এক আক্রমণ প্রতিহত করতে ব্যস্ত সময় কাটাতে হয় চট্টগ্রামের রক্ষণভাগকে। যদিও শেষ রক্ষা হয়নি ৬৬ মিনিটে ঈমন এবং ৭০ মিনিটে মেহেদীর গোলে ২-৩ গোলে জয় নিশ্চিত করে রাজশাহী।
    সিলেট ৩-১ খুলনা
    এদিকে সিলেট শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলেও গোলের দেখা পাচ্ছিলেন না। উল্টো ২২ মিনিয়ে খুলনা রনির গোলে ১-০ গোলে এগিয়ে যায়। গোল খেলে আরো কয়েকবার আক্রমণে গিয়েও খুলনার রক্ষণভাগ গুড়িয়ে দিতে পারেনি দুটি পাতা একটি কুড়ির দেশ সিলেট। ফলে তারা ১-০ গোলে পিছিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে।
    বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণে খুলনার রক্ষণদুর্গ ভেঙ্গে সিলেট তিনটি গোল আদায় করে নেয়। রাসেল আহমেদের গোলে ৫০ মিনিটে সমতায় ফেরে। এর কিছুক্ষণ পর ৬৫ মিনিটে হেলাল আহমেদ গোলে দলটি ২-১ গোলে এগিয়ে যায়। হেলালের গোলের পর পরই আবারো আক্রমণে যান রাসেল আহমেদ। আজিজের পাসে প্লেসিং শটে দারুণ এক গোল করেন রাসেল আহমেদ।
    ১১ মার্চ রোববার প্রথম সেমিফাইনালে ঢাকা ও ‍ সিলেট এবং দ্বিতীয় সেমিফাইনাল রংপুর ও রাজশাহী মোকাবেলা করবে।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা