সেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন বুফন – BD Sports 24
  • সেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন বুফন

    November 29th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিলান, ২৯ নভেম্বর: ইতালিয়ান সিরি-আ লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন জুভেন্টাসের অধিনায়ক গিয়ানলুইজি বুফন। মিলানে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত গ্র্যান্ড গালা ডেল ক্ল্যাসিকো অ্যাওয়ার্ড নাইটে ৩৯ বছর বয়সী এই অভিজ্ঞ ইতালিয়ানের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

    জমকালো এই অনুষ্ঠানে সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে নিয়ে বুফন বলেন, ‘বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে না পারা আমার ক্যারিয়ারের অন্যতম বড় একটি হতাশা। সাথে যোগ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে না জেতার হতাশা। তারপরেও আমি সত্যিই খুশী ও গর্বিত। কখনই ভাবিনি এই ধরনের একটি শিরোপা হাতে নিতে পারবো। আজকের রাতটা আমার জন্য স্মরণীয়, কারণ তরুণ বয়সে আমি কখনই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিততে পারিনি।’

    ইতালিয়ান ফুটবল অ্যাওয়ার্ডের সেরা কোচের ক্যাটাগরিতে পুরস্কার জয় করেছেন নাপোলির মরিজিও সারি।

    সুইডেনের বিপক্ষে বাছাইপর্বের প্লে-অফ ম্যাচে দুই লেগ মিলিয়ে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে ৬০ বছরের ইতিহাসে প্রথমবারের মত চারবারের চ্যাম্পিয়ন ইতালি বিশ্বকাপের মূল আসরের আগেই বিদায় নিয়েছে। এই ব্যর্থতার পরপরই বুফন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। স্কাই স্পোর্টস ইতালিয়াতে এ সম্পর্কে বুফন বলেছেন, ইতালি-সুইডেন ম্যাচটি আমার জীবনের সবচেয়ে হতাশাজনক ম্যাচ। কিন্তু সবকিছুকে পেছনে ফেলে আমাদের এগিয়ে যেতে হবে। মৌসুমটা যাতে সেরা অবস্থানে থেকে শেষ করতে পারি। জুভেন্টাসের হয়ে এখনো আমার অনেক কিছু অর্জনের বাকি রয়েছে।

    জুভেন্টাসের হয়ে বুফন গত বছর দশম সিরি-আ শিরোপা জিতেছেন। এছাড়াও ইতালিয়ান কাপের শিরোপার পাশাপাশি গত তিন বছরে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছে তুরিনের জায়ান্টরা।

    সুইডেনের বিপক্ষে ব্যর্থতায় জাতীয় দলকে বিদায় বললেও হঠাৎ করেই বুফন নিজের সিদ্ধান্তের থেকে ফিরে এসেছেন। এ সম্পর্কে তিনি বলেন, একটা নির্দিষ্ট সময়ের জন্য আমি বিশ্রাম নিয়েছি। জাতীয় দল ও জুভেন্টাসের জন্য আমি সবসময়ই প্রস্তুত আছি। এমনকি ৬০ বছর বয়সেও যদি জাতীয় দলের গোলরক্ষকের অভাব হয় তবে আমি খেলতে প্রস্তুত।

    টানা ষষ্ঠবারের মত জুভেন্টাসের কোনো খেলোয়াড় সম্মানজনক এই পুরস্কার অর্জন করলেন। এর আগে জুভেন্টাসের হয়ে এই পুরস্কার জয় করেছেন আন্দ্রে পিরলো (২০১২-১৪), কার্লোস তেভেজ (২০১৫) ও লিওনার্দো বনুচ্চি (২০১৬)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা