সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন চ্যাম্পিয়ন কারবার – BD Sports 24
  • সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন চ্যাম্পিয়ন কারবার

    July 15th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১৫ জুলাই: সেরেনা উইলিয়ামসকে পরাজিত করে ২২ বছরের মধ্যে প্রথমবারের মত কোনো জার্মান নারী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন এ্যাঞ্জেলিক কারবার। শনিবার ফাইনালে ফেবারিট সেরেনাকে ৬-৩, ৬-৩ গেমে সহজেই পরাজিত করে প্রথমবারের মত উইম্বলডনের শিরোপা জিতেন কারবার।

    ২০১৬ সালের ফাইনালে সেরেনার কাছে পরাজিত হয়ে হতাশ হয়েছিলেন কারবার। তার প্রতিশোধই যেন কাল নিলেন। সেন্টার কোর্টে মাত্র ৬৫ মিনিটে সাতবারের চ্যাম্পিয়ন সেরেনাকে হতবাক করে দিয়ে কারবার শিরোপা ঘরে তুলেন। ম্যাচ শেষে উচ্ছ্বসিত এই জার্মান তারকা বলেছেন, ‘আমি জানি সেরেনার মত চ্যাম্পিয়নের বিপক্ষে টিকে থাকতে হলে আমাকে সেরাটাই খেলতে হতো। এটা ফাইনালে খেলা আমার দ্বিতীয় সুযোগ ছিল। স্টেফির পরে হয়ত দ্বিতীয় জার্মান হিসেবে আমি উইম্বলডন জিতেছি, এটা সত্যিই অসাধারণ অনুভূতি।’

    গত বছর সেপ্টেম্বরে কন্যা সন্তানের জন্মের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের দ্বারপ্রান্তে ছিলেন সেরেনা। একইসাথে মার্গারেট কোর্টের রেকর্ড ২৪টি স্ল্যাম শিরোপা স্পর্শ করার হাতছানিও ছিল তার সামনে। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনই ছিল ৩৬ বছর বয়সী সেরেনা সর্বশেষ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। এবারও ফেবারিট হিসেবেই তিনি লন্ডনে খেলতে এসেছিলেন। যদিও সন্তান জন্মের পরে এই নিয়ে মাত্র চতুর্থ টুর্নামেন্ট খেলতে তিনি কোর্টে নেমেছিলেন।

    কিন্তু বিশ্বের ১০ নম্বর খেলোয়াড় কারবার তার সামনে ছিলেন একেবারেই অপ্রতিরোধ্য। ১৯৯৬ সালে স্টেফি গ্রাফের পরে অল ইংল্যান্ড ক্লাবে প্রথম কোনো জার্মান নারী হিসেবে ফাইনালে তার শিরোপাটা প্রাপ্য ছিল।

    ম্যাচ শেষে আবেগী সেরেনা অবশ্য অনেকটাই হতাশ হয়ে বলেছেন, ‘এটা সত্যিই হতাশাজনক। এখানে যত মা আছে আমি তাদের জন্যই খেলেছি, আমি সত্যিই অনেক বেশি পরিশ্রান্ত।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা