সেরেনা উইলিয়ামসের ১৭ হাজার ডলার জরিমানা – BD Sports 24
  • সেরেনা উইলিয়ামসের ১৭ হাজার ডলার জরিমানা

    September 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিউইয়র্ক, ১০ সেপ্টেম্বর: যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে ইউএস ওপেনের কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে ১৭ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে ইউএস ওপেনের আয়োজকরা।

    গত শনিবার জাপানের নাওমি ওসাকার বিপক্ষে ফাইনালে চেয়ার আম্পায়ারের সাথে বাজে আচরণের কারণে ১৭ হাজার ডলার জরিমানা গুণতে হবে সেরেনাকে।

    ফাইনালে ম্যাচ চলাকালীন কোচের কাছ থেকে পরামর্শ নিয়েছেন, চেয়ার আম্পায়ার কার্লোস রামোস সেরেনার বিপক্ষে এমন অভিযোগ করেন। প্রথমবার তাকে সতর্ক করা হয়। কিন্তু দ্বিতীয়বার আবারো কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে সেরেনার বিপক্ষে নাওমিকে পেনাল্টি পয়েন্ট প্রদান করা হয়। তখনই সেরেনা ক্ষোভে ফুঁসে উঠেন। এসময় তিনি আম্পায়ারকে ‘চোর’ বলেও সম্বোধন করেন।

    এ সময় সেরেনা চিৎকার করে বলতে থাকেন, ‘তুমি আমার সম্পর্কে মিথ্যা অভিযোগ দিয়েছো। তুমি একজন মিথ্যুক।’

    সেরেনার এই ধরনের আচরণে চেয়ার আম্পায়ার নাওমিকে পেনাল্টি পয়েন্টের বিপরীতে এক ম্যাচ উপহার দেন। শেষ অবধি ফাইনালে জাপানের নাওমি ওসাকার কাছে ৬-২, ৬-৪ গেমে হেরে যান সেরেনা উইলিয়ামস।

    ইউএস ওপেন কর্তৃপক্ষ তিন ধাপে সেরেনাকে ১৭ হাজার ডলার জরিমানা করেন। এর মধ্যে টুর্নামেন্টের রেফারি  চেয়ার আম্পায়ার কার্লোস রামোসকে মৌখিক নির্যাতনের জন্য ১০ হাজার ডলার। ম্যাচ চলাকালীন কোচের পরামর্শ নেয়ার জন্য ৪ হাজার ডলার এবং এবং তার র‌্যাকেট ভাঙার জন্য ৩ হাজার ডলার অর্থাৎ মোট ১৭ হাজার ডলার জরিমানা গুনতে হবে সেরেনাকে। এই জরিমানার অর্থ তার রানার্স আপ হওয়ার জন্য পুরস্কার পাওয়া ১.৮৫ মিলিয়ন ডলার থেকে কেটে রাখা হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা