সোধি-ওয়াগনার দৃঢ়তায় ম্যাচ ড্র: কিউইদের সিরিজ জয় – BD Sports 24
  • সোধি-ওয়াগনার দৃঢ়তায় ম্যাচ ড্র: কিউইদের সিরিজ জয়

    April 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ, ৩ এপ্রিল:  ক্রাইস্টচার্চ টেস্টে জয়ের পাল্লা ভারি ছিল সফরকারী ইংল্যান্ডের। কিন্তু পঞ্চম দিনে কিউই টেল এন্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ম্যাচটি ড্র হয়। এতে করে প্রথম টেস্টে নিউজিল্যান্ড ইনিংস ও ৪৯ রানে জয় পাওয়ায় দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-০তে জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

    চতুর্থ দিন শেষে ২৩ ওভার মোকাবেলায় নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৪২ রান করেছিল। এ অবস্থায় চতুর্থ দিনে ওপেনার টম লাথাম এক প্রান্ত আগলে রাখেন। একাই ২০৭ বল খেলে ৮৩ রান করে আউট হন লাথাম। এদিন ১৪তম টেস্ট ফিফটি পূর্ণ করেন তিনি।

    লাথাম যখন বিদায় নেন দলীয় রান তখন ১৬২। এরপর তিন কিউই টেল এন্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় পঞ্চম দিনে ১০১.৪ ওভার খেলা হলেও নিউজিল্যান্ডকে অলআউট করতে পারেনি ইংল্যান্ড। সাত নম্বরে ব্যাট করতে নামা গ্রানধুমে ৯৭ বল খেলে ৪৫ রান করে আউট হন।

    নয় নম্বরে ব্যাট করতে নামা নেল ওয়াগনার দেখিয়ে দেন কিভাবে টেস্ট ম্যাচ বাঁচাতে হয়। তার দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়েই মূলত টেস্ট ম্যাচটি ড্র হয়। জো রুটের বলে জেমস ভিন্স-এর হাতে ধরা পড়ার আগে নেল ওয়াগনার ১০৩ বল মোকাবেলায় একটি বাউন্ডারির সাহায্যে করেন ৭ রান।

    এছাড়া আট নম্বরে ব্যাট করতে নামা ইস সোধির দৃঢ়তাপূর্ণ ব্যাটিংও বিশেষভাবে উল্লেখযোগ্য। এই ব্যাটসম্যান ১৬৮ বল মোকাবেলায় ৯টি চারের সাহায্যে ৫৬ রানে অপরাজিত থাকেন। এদিন তৃতীয় টেস্ট ফিফটির দেখা পান তিনি।

    ইংলিশ বোলারদের মধ্যে লিচ, মার্ক উড ও স্টুয়ার্ট ব্রড দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন কিউই পেসার টিম সাউদি। আর সিরিজ সেরা হন আরেক কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: নিউজিল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০৭/১০ (৯৬.৫ ওভার) (জনি বেয়ারস্টো ১০১, মার্ক উড ৫২, জো রুট ৩৭, স্টোনম্যান ৩৫, স্টোকস ২৫; সাউদি ৬/৬২, ট্রেন্ট বোল্ট ৪/৮৭)।

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭৮/১০ (৯৩.৩ ওভার) (বিজে ওয়াটলিং ৮৫, গ্রানধুমে ৭২, টিম সাউদি ৫০, উইলিয়ামসন ২২; স্টুয়ার্ট ব্রড ৬/৫৪ ও অ্যান্ডারসন ৪/৭৬)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩৫২/১০ (১০৬.৪ ওভার) (জেমস ভিন্স ৭৬, স্টোনম্যান ৬৩, জো রুট অপ: ৫৪, ডেভিড মালান ৫৩, জনি বেয়ারস্টো ৩৬; গ্রানধুমে ৪/৯৪ ট্রেন্ট বোল্ট ২/৮৯ ও নেল ওয়াগনার ২/৫১)।

    নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৫৬/৮ (১২৪.৪ ওভার) (লাথাম ৮৩, গ্রানধুমে ৪৫, ইস সোধি অপ. ৫৬, ওয়াগনার অপ. ৭; লিচ ২/৬১, মার্ক উড ২/৪৫ ও স্টুয়ার্ট ব্রড ২/৭২)।

    ফল: ম্যাচ ড্র

    ম্যান অব দ্য ম্যাচ: টিম সাউদি (নিউজিল্যান্ড)

    ম্যান অব দ্য সিরিজ: ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)

    সিরিজ: ২ ম্যাচ সিরিজ ১-০তে জয়ী নিউজিল্যান্ড

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা