সোনারগাঁওয়ে কুন্ডু অপরাজিত চ্যাম্পিয়ন – BD Sports 24
  • সোনারগাঁওয়ে কুন্ডু অপরাজিত চ্যাম্পিয়ন

    March 25th, 2018

    ক্রীড়া প্রতিবেদক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ২৫ মার্চ ২০১৮ : ভারতের কুস্তভ কুন্ডু সোনারগাঁও আন্তর্জাতিক ফিদে রেটিং দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৯ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে এ কৃতিত্ব দেখান।

    একই পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান অপরাজিত রানারআপ হন। কুন্ডু ও জিয়ার পয়েন্ট সমান হওয়ায় টাই-ব্রেকিং পদ্ধতিতে তাদের স্থান নির্ধারণ করা হয়।

    এদিকে সাত পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে সোনারগাঁও চেস ক্লাবের ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান তৃতীয়, শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল চতুর্থ ও তিতাস ক্লাবের ফিদে মাস্টার মো. সাইফ উদ্দীন লাভলু পঞ্চম হয়েছেন।

    অপরদিকে সাড়ে ছয় পয়েন্ট নিয়ে তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ষষ্ঠ ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান সপ্তম হন।

    বিভিন্ন ক্যাটাগরিতে আরো ১৭ জন খেলোয়াড় পুরস্কার পান। সোনারগাঁওয়ে বসবাসরত খেলোয়াড়দের মধ্যে কামাল উদ্দিন ভূঁইয়া প্রথম, হাসান মাহমুদ রজ্জব দ্বিতীয় ও শাহ আলম রূপন তৃতীয় হন।

    শনিবার খেলা শেষে সোনারগাঁও উপজেলার নির্বাহী অফিসার মো. শাহীনুর ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন সোনারগাঁও উপজেলা আওয়ামী-লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট সামছুল ইসলাম ভূঁইয়া ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ। সোনারগাঁও উপজেলার ভাইস চেয়ারম্যান ও সোনারগাঁও চেস ক্লাবের সভাপতি শাহ আলম রূপনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান।

    এ আসরে বাংলাদেশের একজন গ্র্যান্ডমাস্টার, একজন আন্তর্জাতিক মাস্টার, ফিদেমাস্টার ও আন্তর্জাতিক রেটিংপ্রাপ্ত দাবাড়ু, ভারতের ১৮জন এবং ইংল্যান্ডের ১জন খেলোয়াড়সহ ১০৪ জন অংশগ্রহণ করেন। ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের নগদ দুই লক্ষ টাকার অর্থ পুরস্কার দেয়া হয়। চ্রাম্পিয়ন কুন্ডু পঞ্চাশ হাজার টাকা, রানারআপ জিয়া ত্রিশ হাজার টাকা এবং তৃতীয় ফাহাদ বিশ হাজার টাকা অর্থ পুরস্কার ও ট্রফি লাভ করেন।

    স্থানীয় জাতীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা’র পৃষ্ঠপোষকতায়, সোনারগাঁও চেস ক্লাবের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় সোনারগাঁওস্থ সোনারগাঁও রয়েল রিসোর্ট এ প্রতিযোগিতা অনুষ্ঠিত

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...