সোমবার থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ নারী ফুটসাল দল – BD Sports 24
  • সোমবার থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ নারী ফুটসাল দল

    April 29th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৯ এপ্রিল: আগামী ২ মে থেকে থাইল্যান্ডে শুরু হচ্ছে এএফসি নারী ফুটসাল চ্যাম্পিয়নশিপের খেলা। বাংলাদেশ দল প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। সে লক্ষ্যে আগামীকাল সোমবার ২০ সদস্যের বাংলাদেশ দল থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। ২০ সদস্যের দলে ১৪ জন খেলোয়াড় এবং ৬ জন কোচ ও কর্মকর্তা রয়েছেন।

    এ উপলক্ষে আজ রোববার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে উক্ত চ্যাম্পিয়নশিপের নানাদিক তুলে ধরেন বাফুফে মহিলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান ও ফিফার নির্বাচিত সদস্য মিস মাহফুজা আক্তার কিরণ। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস), কোচ গোলাম রাব্বানী ছোটনসহ বাফুফের অন্যান্য কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

    বরাবরের মতো এবারও নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান মাহফুজা আক্তার কিরণ।

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই ফুটবলের পাশে থাকার চেষ্টা করছি। বিশেষ করে মেয়েদের ফুটবলের সঙ্গে। সাফ চ্যাম্পিয়নশিপ, মেয়েদের জাপান সফর, দুইবারের চীন সফর, থাইল্যান্ড ও সিঙ্গাপুর সফর থেকে শুরু করে সবশেষ হংকং সফরেও টিম স্পন্সর হিসেবে ছিলাম। এবার থাইল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ১৫ জাতির ফুটসাল টুর্নামেন্টেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের পৃষ্ঠপোষক হিসেবে আছি। আশা করব হংকংয়ের মতো এখানেও আমাদের মেয়েরা তাদের সেরাটা দিয়ে সাফল্য অর্জন করবে।’

    ১৫টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া, ভিয়েতনাম ও চাইনিজ তাইপে।

    ২ মে থেকে ৭ মে পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ৯ মে হবে চারটি কোয়ার্টার ফাইনাল। ১০ মে হবে দুটি সেমিফাইনাল। ১২ মে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

    বাংলাদেশ গ্রুপ পর্বে ২ মে মালয়েশিয়া, ৩ মে ভিয়েতনাম এবং ৬ মে চাইনিজ তাইপের মোকাবেলা করবে।

    ফুটসাল টুর্নামেন্ট হবে ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট। পাঁচজন খেলোয়াড় খেলতে পারবেন মাঠে। যেকোনো সময় খেলোয়াড় বদল করা যাবে।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-এ: থাইল্যান্ড, হংকং, ইন্দোনেশিয়া ও ম্যাকাও

    গ্রুপ-বি: বাংলাদেশ, মালয়েশিয়া, ভিয়েতনাম ও চাইনিজ তাইপে।

    গ্রুপ-সি: জাপান, চীন, বাহরাইন ও লেবানন।

    গ্রুপ-ডি: ইরান, উজবেকিস্তান ও তুর্কমেনিস্তান।

    ২০ সদস্যের বাংলাদেশ দল: মোহাম্মদ এনামুল হক (হেড অফ ডেলিগেশন), আমিরুল ইসলাম বাবু (ম্যানেজার), পল থমাস স্মলি (টেকনিক্যাল ডিরেক্টর), গোলাম রব্বানী ছো্টন (হেড কোচ), মাহমুদা আক্তার (সহকারী কোচ), আহসান আহমেদ অমিত (মিডিয়া ম্যানেজার)। খেলোয়াড়রা হলেন: রূপা চাকমা, রুকসানা বেগম, সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না, মাসুরা পারভীন, মোসাম্মৎ আখি খাতুন, সানজিদা আক্তার, শিউলি আজিম, আনাই মগনি, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, সামসুন্নাহার ও মার্জিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা