সোহাগকে বহিষ্কারের দাবিতে সাবেক তারকা ফুটবলারদের প্রতীকী অবস্থান – BD Sports 24
  • সোহাগকে বহিষ্কারের দাবিতে সাবেক তারকা ফুটবলারদের প্রতীকী অবস্থান

    July 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ জুলাই: জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার ও বাফুফের তিন তিনবার নির্বাচিত সহ-সভাপতি বাদল রায়কে বাফুফেতে না আসার হুমকির প্রতিবাদে আজ সোমবার দুপুরে সোহাগকে বহিষ্কার ও চাকুরিচ্যুত করার দাবিতে বাফুফে ভবনের প্রধান গেটের সামনে সাবেক তারকা ফুটবলাররা প্রতীকী অবস্থান করেন।

    এরআগে গত ৭ জুন বাদল রায়-এর ঘটনার প্রতিবাদে বাফুফে ভবনে অবস্থানসহ সোহাগকে বহিষ্কারের দাবি জানিয়ে ৭ দিনের সময় দিয়ে স্মারকলিপি দেন ফুটবলাররা। কিন্তু বাফুফে সভাপতি সালাউদ্দিন ও তার কার্যনির্বাহী কমিটি সোহাগের বিরুদ্ধে কোনো রকম শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে তাকে স্ব-অবস্থানে রেখেছেন।

    বাফুফের এ আচরণে ক্ষুব্ধ সাবেক ফুটবলাররা। এরই প্রতিবাদে সোমবার বাফুফে ভবনের প্রধান গেটে অবস্থানসহ অতিসত্বর সোহাগকে চাকুবিচ্যুত ও বহিষ্কারের দাবি করেন। প্রতীকী অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, গোলাম সরোয়ার টিপু, ওয়াহিদুজ্জামান খান পিন্টু, আব্দুল গাফফার, হাসানুজ্জামান খান বাবলু, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, শেখ মোহাম্মদ আসলাম,  ইমতিয়াজ সুলতান জনি, আবুল হোসেন, শহিদ উদ্দিন আহমেদ সেলিম, মো: সুলতান, আরমান মিয়া, আব্দুল জলিল, সালাউদ্দিন, শামীমসহ আরো অনেকে।

    মিরপুর সোনালী অতীত ক্লাব ও নারায়ণগঞ্জ সোনালী অতীত ক্লাবসহ নারী ফুটবলাররাও এ অবস্থান কর্মসূচিতে যোগ দেন।  বক্তৃতায়  সকল ফুটবলাররা সোহাগের বহিষ্কার ও চাকুবিচ্যুত করার দাবি জানিয়েছেন বাফুফের কাছে। সেই সাথে দেশের ফুটবলের এমন করুণ দশার জন্য জবাব চান তারা। সাবেক ফুটবলাররা বলেন, বাদল রায়কে অপমান করা আর দেশের সকল ফুটবলারকে অপমান করা একই কথা। বিশ্বকাপ চলাকালীন সময়ের মধ্যে যদি সোহাগকে অপসারণ করা না হয় তাহলে আগামীতে সারা দেশের ফুটবলার ও সংগঠকদের নিয়ে আরো বৃহৎ আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন সাবেক ফুটবলাররা।

    উল্লেখ্য, যে মাসখানেক আগে ফোনে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বাদল রায়কে বাফুফে ভবনে না আসার জন্য হুমকি দেন। এই ঘটনার পর বাদল রায় ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য ওয়ারী থানায় বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় একটি জিডি করেন। ঘটনা মিডিয়ার মাধ্যমে জানাজানি হওয়ার পর তোলপাড় শুরু হয় দেশের ফুটবল অঙ্গন ও সাবেক ফুটবলারদের মধ্যে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা