স্কুল কাবাডি কাল শুরু – BD Sports 24
  • স্কুল কাবাডি কাল শুরু

    September 25th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ সেপ্টেম্বর: আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাচ্ছে ভাসাভী স্কুল কাবাডি ২০১৮ ঢাকা মহানগর (বালক ও বালিকা)। পাঁচদিনব্যাপী এই প্রতিযোগিতায় ঢাকা মহানগরীর বালক বিভাগে ৬৩টি এবং বালিকা বিভাগে ৫২টি স্কুল অংশগ্রহণ করছে। বালক ও বালিকা উভয় বিভাগে মোট অংশগ্রহণকারীর সংখ্যা ১৭২৫ জন।

    প্রতিযোগিতা উপলক্ষে আজ দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ ৪র্থ তলায় সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম, ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডিসিপ্লিন), বাংলাদেশ পুলিশ।

    বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘কাবাডি শুধু গায়ের জোরের খেলা নয়। কৌশল একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর তাই দেশের অনেক ছেলে মেয়েরাই এই খেলায় আগ্রহী হয়ে উঠছে। শুধু তাই ই নয়, এশিয়ার বাইরে ইউরোপ আমেরিকা এবং আফ্রিকাতেও এখন কাবাডি জনপ্রিয় হয়ে উঠছে।’

    ৬৫ লাখ টাকা বাজেটের এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে যথাক্রমে ৪০,০০০/- ও ৩০,০০০/- টাকা অর্থ পুরস্কার প্রদান করা হবে। এছাড়া এই প্রতিযোগিতা থেকে বাছাই করা বালক ও বালিকাদের দুটি দল ভারতে অনুষ্ঠিতব্য কিডস কাবাডিতে অংশগ্রহণ করার জন্য পাঠানো হবে।

    সংবাদ সম্মেলনে জানানো হয় ১১৫টি স্কুলকে মোট ৮টি জোনে ভাগ করে প্রতিযোগিতার খেলা চলবে। প্রতিটি জোনে খেলা পরিচালনা করতে ৬ লাখ টাকা করে খরচ হবে। প্রতিটি স্কুল দলকে ১০ হাজার টাকা করে পার্টিসিপেশন মানি দেয়া হবে।

    হাবিবুর রহমান আরও জানান, কাবাডির উন্নয়নে এ বছর থেকেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) কাবাডি চালু হচ্ছে। এ ব্যাপারে বিকেএসপি মহাপরিচালকের সাথে আমার কথা হয়েছে। তিনি আমাকে বলেছেন, এ বছরই বিকেএসপিতে কাবাডি চালু করা হবে।

    হাবিবুর রহমান আরও বলেন, এবার ১১৫টি স্কুলকে নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করলেও আগামী বছর ২০০টি স্কুলকে নিয়ে প্রতিযোগিতা আয়োজনের চিন্তা-ভাবনা আছে আমাদের।

    গাজী মোহাম্মদ মোজাম্মেল হক বিপিএম, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ কাবাডি ফেডারেশন ও অ্যাডিশনাল ডিআইজি (ডেভেলপমেন্ট), বাংলাদেশ পুলিশ এবং ইয়াসির আহমেদ খান, চেয়ারম্যান, ভাসাভী ফ্যাশন্স লিমিটেড এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা