স্কুল ক্রিকেটের ফাইনালে জুবিলি হাইস্কুল ও পুলিশ লাইন্স স্কুল – BD Sports 24
  • স্কুল ক্রিকেটের ফাইনালে জুবিলি হাইস্কুল ও পুলিশ লাইন্স স্কুল

    May 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ মে: প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ফাইনালে উঠেছে সুনামগঞ্জের জুবিলি হাইস্কুল এবং বগুড়ার পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ।

    প্রকৃতির খেয়ালি আচরনের শিকার হয়েছে এবার তামিম ইকবালের শৈশবের স্কুল সানশাইন গ্রামার স্কুল। মৌলভী বাজারে টানা বৃষ্টির কারণে রিজার্ভ ডে’তেও শেষ হয়নি প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের জাতীয় চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল। টস ভাগ্যে ফাইনালে পৌঁছে সিলেট বিভাগের চ্যাম্পিয়ন দল সুনামগঞ্জের সরকারি জুবিলি হাইস্কুল।

    মৌলভী বাজার জেলা স্টেডিয়ামে আগের দিন শুরু হওয়া ম্যাচে টস জিতে সানশাইন গ্রামার স্কুলের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩১ ওভারে ৫ উইকেটে ১৫২ রান তুলে সুনামগঞ্জের সরকারি জুবিলি হাইস্কুল। বৃষ্টির বাধায় আগের দিন এরপর আর কোনো বল গড়ায়নি। বৃহস্পতিবারও কোন সুখবর ছিলো না। টানা বর্ষণে শেষ পর্যন্ত আর খেলা হয়নি। টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী টস ভাগ্যে জয়ী হয় সুনামগঞ্জের জুবিলি হাইস্কুল। দলের পক্ষে ৫৮ রান করা জোয়েব মামুন ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন।

    এদিকে, বৃষ্টির বাধা শেষে টাঙ্গাইলে অবশ্য হয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের অন্য সেমিফাইনাল। যেখান বৃষ্টি আইনে রংপুর বিভাগের চ্যাম্পিয়ন দল চেহেল গাজী শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজকে ৫ উইকেটে হারিয়েছে রাজশাহী বিভাগের সেরা বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

    ২১ ওভারে নামিয়ে আনা ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ৪৫ রানের মামুলি স্কোর গড়ে চেহেল গাজী শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজ। ইনিংস সেরা ২৩ রান করে ওপেনার রাহিম আলম। ১১ রানে অপরাজিত ছিলো আল আমিন।

    ৪৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানে ২ ওপেনারকে হারায় পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। মিডল অর্ডারে ম্যাচ সেরা খালিদ মাহমুদের ২১ আর রেদওয়ান ইসলাম-তানভিরের ব্যাটিং দৃঢ়তায় প্রায় ৭ ওভার আর ৫ উইকেট হাতে রেখে আসরের ফাইনাল নিশ্চিত করে রাজশাহী বিভাগ চ্যাম্পিয়নরা।

    ১৩ মে রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ এবং সুনামগঞ্জের সরকারি জুবিলি হাইস্কুল।

    ফাইনাল ম্যাচটি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। কিন্তু আউটফিল্ড অপ্রস্তুত থাকায় শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচের ভেন্যু করা হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা