স্কুল ক্রিকেটে ইমরানের ২৪২ রানের ইনিংস – BD Sports 24
  • স্কুল ক্রিকেটে ইমরানের ২৪২ রানের ইনিংস

    February 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ ফেব্রুয়ারি: প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে হালুয়ারহাট স্কুলের ক্ষুদে ক্রিকেটার আল ইমরান।

    সোমবার আল ইমরানের মতোই বল হাতে অবিশ্বাস্য কীর্তি গড়েছে তারই সতীর্থ তাইজুল ইসলাম। ২১ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়েছে তাইজুল।

    আর এই ২ ক্ষুদে বিস্ময় ক্রিকেটারের অবিশ্বাস্য পারফরম্যান্সে টেকনিক্যাল স্কুলকে ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে হালুয়ারহাট স্কুল। আল ইমরানের ডাবল সেঞ্চুরিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭৮ রানের পাহাড়-সম স্কোর গড়ে হালুয়ারহাট। ১১৬ বলে ২৫ বাউন্ডারি ও ১৬ ছক্কায় ২৪২ রানের ইনিংস খেলে আল ইমরান। মিডল অর্ডারে ৪২ রান যোগ করে অলরাউন্ডার তাইজুল।

    ৩৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র তাইজুলের ৬ এবং ইমরানের ৩ উইকেট শিকারে মাত্র ১০২ রানে গুটিয়ে যায় হয় টেকনিক্যাল স্কুলের ইনিংস।

    এদিকে, বল হাতে চমক দেখিয়েছে খুলনা ন্যাশনাল হাইস্কুলের বাঁ-হাতি স্পিনার সাব্বির। খুলনা জেলা পর্যায়ের ম্যাচে ২২ রান খরচায় ৭ উইকেট পেয়েছে এই ক্ষুদে স্পিনার।

    এবারকার প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে জেলা পর্যায়ের ৯১৫ ম্যাচে অংশ নিচ্ছে ৫৫৪ স্কুল। এবার সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। জেলা চ্যাম্পিয়নদের নিয়ে হবে বিভাগীয় পর্যায়ের খেলা। ৭ বিভাগীয় আর ঢাকা মেট্রো  চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ। ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টে হবে মোট ৯৭৯ ম্যাচ।

    ৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব ১৫ জাতীয় দলে সুযোগ পেয়েছে ১৪ ক্রিকেটার আর অনূর্ধ্ব-১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা