স্টোকসের অনন্য কীর্তিতে অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের – BD Sports 24
  • স্টোকসের অনন্য কীর্তিতে অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের

    August 25th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হেডিংলি, ২৫ আগস্ট: ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের অসাধারণ নৈপুণ্যে হেডিংলি টেস্টে ১ উইকেটের অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড। এ ম্যাচ জেতাটা ইংল্যান্ডের জন্য ছিলো অনেক কঠিন। সেই কঠিন কাজটি সহজ করে দেন বেন স্টোকস। ৫ নম্বরে ব্যাট করতে নেমে তার ২১৯ বলের হার না মানা ১৩৫ রানের অসাধারণ ইনিংসে ১ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। এক কথায় অবিশ্বাস্য এক জয় পেয়েছে ইংল্যান্ড।

     

    হেডিংলিতে বেন স্টোকস যা করে দেখালেন তা টেস্ট ক্রিকেটে দীর্ঘদিন ধরে ইতিহাস হয়ে থাকবে। নিশ্চিত হারতে বসা দলকে টেনে জয়ের বন্দরে ভিড়ালেন বেন স্টোকস। দলকে এনে দিলেন ১ উইকেটের অবিশ্বাস্য এক জয়। সেইসাথে পাঁচ ম্যাচ সিরিজে ১-১এ সমতা আনলো ইংলিশরা।

    ৩৫৯ রানের লক্ষ্যের সামনে এক কথায় ভেঙ্গেই পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। সেখান থেকেই বেন স্টোকস একা দলকে এনে দেন ১ উইকেটের অবিশ্বাস্য এক জয়।

     

    চতুর্থ দিনে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ছিলো ২০৩ রান। হাতে সাত উইকেট। দিনের শুরুর দিকেই ফিরে যান জো রুট। বড় স্কোরের আশা দেখিয়েও মাত্র ৭৭ রানে নাথান লিওনের স্পিনে সাজঘরে ফিরে যান তিনি। ৩৬ রানে বিদায় নেন জনি বেয়ারস্টো।

     

    জস বাটলার ও ক্রিস ওকস দুজনই মাত্র এক রান করে প্যাভিলিয়নে ফেরত যান। দলকে ফেলে যান অথৈ সাগরে। এক প্রান্তে স্টোকস একাই লড়তে থাকেন এই ঝড়ের বিপক্ষে। জোফরা আর্চার ১৫ রান করে কিছুটা সঙ্গ দিলেও স্টুয়ার্ট ব্রড রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেন। জয়ের জন্য তখনও প্রয়োজন ৭৩ রান। হাতে মাত্র এক উইকেট। যা অনেকটা অসম্ভব। সেই অসম্ভবকে সম্ভব করে দেখালেন বেন স্টোকস। দশম উইকেট জ্যাক লিচকে সাথে নিয়ে ৬২ বলে ৭৬ রানের অপরাজিত পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে ভেড়ান বেন স্টোকস।

     

    এই ৭৬ রানের ৭৫ রানই আসে বেন স্টোকসের ব্যাট থেকে। জ্যাক লিচ ১৭ বল মোকাবেলায় ১ রান করে অবিশ্বাস্য জয়ে দারুণ ভূমিকা রাখেন।

     

    এদিন বেন স্টোকস ক্যারিয়ারের অষ্টম শতরানের দেখা পান। ২১৯ বল মোকাবেলায় ১১ বাউন্ডারি ও ৮ ছক্কায় ১৩৫ রান করে অপরাজিত থাকেন বেন স্টোকস।

     

    ম্যাচসেরা হন বেন স্টোকস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা