স্টোকসের বাবা ব্রেন ক্যান্সারে আক্রান্ত – BD Sports 24
  • স্টোকসের বাবা ব্রেন ক্যান্সারে আক্রান্ত

    August 29th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ২৯ আগস্ট: পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ডে ফিরেছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস । সে সময় খোলসা করে কিছু জানাতে চাননি। অবশেষে জানা গেল পাকিস্তান সিরিজের মাঝপথে বেন স্টোকসের সরে দাঁড়ানোর কারণ। ক্রাইস্টচার্চে ফিরে আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন স্টোকস। আর কোয়ারেন্টাইন থেকেই নিউজিল্যান্ড মিডিয়াকে স্টোকস জানালেন তার বাবা জেড স্টোকস ব্রেন ক্যান্সারে আক্রান্ত।

     

    পরিবারের পাশে থাকতে যে তিনি দেশে ফিরেছেন সেটা স্পষ্ট ছিল। কিন্তু নির্দিষ্ট কোনো কারণ এতোদিন জানাননি স্টোকস। অবশেষে দেশীয় সংবাদমাধ্যমকে সম্প্রতি ইংল্যান্ডের বিশ্বজয়ের নায়ক জানিয়েছেন, ‘আমি গত এক সপ্তাহ ধরে দু’চোখের পাতা এক করতে পারিনি। মানসিক দৃষ্টিকোণ থেকে দেখতে গেলে আমার সিরিজ থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত সঠিক ছিল।’ বাবার ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর শুনেই তিনি ইংল্যান্ড ছেড়েছিলেন বলে জানিয়েছেন স্টোকস।

     

    বেন স্টোকসের বাবা জেড স্টোকস একজন প্রাক্তন রাগবি খেলোয়াড়। নিউজিল্যান্ড রাগবি লিগের একজন খেলোয়াড় ছিলেন তিনি। পরে ইংল্যান্ডে এসে প্রায় এক দশক ধরে কোচিংও করেন তিনি। গত জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ দেখে ক্রাইস্টচার্চে ফেরার পর থেকেই নিয়মিত চিকিৎসার মধ্যে ছিলেন তিনি। জো’বার্গে বক্সিং-ডে টেস্ট ম্যাচের ঠিক আগে হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল তাকে। সে সময় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল সিনিয়র স্টোকসের। বাবার অসুস্থতার খবর জেনেও পোর্ট এলিজাবেথে মাঠে নেমে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন বেন স্টোকস।

     

    উল্লেখ্য, করোনা পরবর্তী সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টে শতরানের পর স্টোকসের আঙুল মুড়ে সেলিব্রেশন নজরে আসে অনুরাগীদের। কেন এভাবে সেলিব্রেট করেন স্টোকস, প্রশ্ন জাগে ক্রিকেট অনুরাগীদের মনে। উত্তরে জানা যায়, স্টোকসের এই সেলিব্রেশনের পেছনে রয়েছে তার বাবা জেড স্টোকসের অনুপ্রেরণা।

     

    ক্যারিয়ারে রাগবি খেলার সময়ে বহুবার ছোট-বড় চোট আঘাতে জর্জরিত হতে হয়েছে সিনিয়র স্টোকসকে। যার মধ্যে একবার হাতের মধ্যমায় চোট পেয়ে কেরিয়ার অনিশ্চিত হয়ে পড়েছিল তার। চিকিৎসকেরা তার আঙুলে অস্ত্রোপচারের নির্দেশ দিয়ে জানিয়েছিলেন তার রাগবি ক্যারিয়ার সেখানেই শেষ। কিন্তু থেমে থাকেননি স্টোকস। অস্ত্রোপচার করে মধ্যমা বাদ দেওয়ার পরেও চালিয়ে গিয়েছিলেন খেলা।

     

    আর বাবাকে দেখেই ইংল্যান্ডের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করার অনুপ্রেরণা পেয়েছিলেন স্টোকস। তাই বাবাকে সম্মান জানিয়েই শতরানের পর হাতের মধ্যমা আঙুল মুড়ে সেলিব্রেট করতে দেখা যায় বেন স্টোকসকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...